মহসিনের আসনে এমপি হলেন তার স্ত্রী

57

যুগবার্তা ডেস্কঃ মৌলভীবাজারে প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর আসনে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তার স্ত্রী সৈয়দা সায়রা মহসিন।
সম্ভাব্য অন্য সব প্রার্থীর মনোনয়নপত্র আগেই বাতিল হয়ে যাওয়ায় রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক মৌলভীবাজার-৩ (সদর- রাজনগর) আসনে সৈয়দা সায়রা মহসিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।
সমাজকল্যাণ মন্ত্রী থাকাকালে সৈয়দ মহসিন আলী গত ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে ৮ ডিসেম্বর ভোটের দিন রেখে তফসিল দেয়।
ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে মহসিনের আসনে ভোটের লড়াইয়ের জন্য মনোনীত করা হয় মৌলভীবাজার মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সায়রাকে।
এছাড়া বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের (বিএনএফ) মোহাম্মদ আশরাফ হোসেন আশরাফ, জাতীয় পার্টির (এরশাদ) সৈয়দ নুরুল হক এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ ও সোহেল আহমদ এ আসনে মনোনয়নপত্র জমা দেন।
গত ১৪ নভেম্বর বাছাইয়ের দিন নির্বাচন কমিশন সায়রা ছাড়া সবার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করলে তার এমপি হওয়ার বিষয়টি তখনই নিশ্চিত হয়ে যায়।
নির্বাচিত হওয়ার পর সায়রা মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। দলের প্রার্থী হিসাবে আমাকে মনোনয়ন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।”
ভবিষ্যতে প্রয়াত স্বামীর অসমাপ্ত কাজগুলো শেষ করারও অঙ্গিকার করেন তিনি।
১৯৮০ সালে সিলেট অগ্রগামী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে উইমেন্স কলেজে ভর্তি হন সায়রা। ১৯৮১ সালে সৈয়দ মহসীন আলীর সঙ্গে বিয়ে হয় তার।
বিয়ের পর রাজনীতিতে যুক্ত হন সায়রা। মহিলা আওয়ামী পরিষদের সহ-সভানেত্রী এবং জেলা রাসেল স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক তিনি।
১৯৬৫ সালের ১০ সেপ্টেম্বর সিলেট সদরের কাজিলিয়াত এলাকায় সায়রা মহসিনে জন্ম।বিডি নিউজ২৪.কম