‘ভয়ংকর সুন্দর’এ চলবে সেন্সর বোর্ডের কাঁচি!

যুগবার্তা ডেস্ক: সুন্দর ভাবে সময়মত শেষ হয়েছিল অনিমেষ আইচের দ্বিতীয় ছবি ‘ভয়ংকর সুন্দর’। পরিচালক ভেবেছিলেন মার্চ মাসের মধ্যেই মুক্তি দিয়ে দিবেন ‘ভুবন মাঝি’ খ্যাত পরমব্রত অভিনীত এই ছবিটি।

কিন্তু বাঁধা হয় চলচ্চিত্র সেন্সর বোর্ড। প্রথমেই সিনেমাটির অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের ট্যাক্স সংক্রান্ত জটিলতার মুখে পড়ে, আটকে যায় ‘ভয়ংকর সুন্দর’। পরে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে সে সমস্যার সমাধান করেন নির্মাতা।

কিন্তু এবার সেন্সর জানালেন নতুন আপত্তির কথা। সেন্সর বোর্ড গত সপ্তাহে ছবিটি নিয়ে বৈঠক করে, সেখানে সদস্যরা কিছু দৃশ্যের ভয়াবহতা ও সংলাপ নিয়ে আপত্তি জানান। পরে পরিচালককে একটি চিঠির মাধ্যমে ভয়াবহতা কমাতে ও সংলাপ সংশোধনের নির্দেশনা দেওয়া হয়।

জানা যায় সেগুলো পরিমার্জন করে নতুন করে সিডি জমা দিলে ছাড়পত্র দিতে সেন্সর বোর্ডের আর কোন সমস্যা থাকবে না।

‘ভয়ংকর সুন্দর’ পরিচালক অনিমেষ আইচ বলেন, ‘বোর্ড থেকে যেভাবে নির্দেশনা দিয়েছে আমরা সে অনুযায়ী ছবি ইতিমধ্যে জমা দিয়েছি। ছাড়পত্র হাতে পেয়ে প্রযোজক-পরিবেশক সমিতিতে মুক্তির তারিখের জন্য আবেদন করব।’

মতি নন্দীর ‘জল ও ঘূর্ণির বকবক’ গল্প অবলম্বনে ‘ভয়ংকর সুন্দর’ নির্মিত হয়েছে। কলকাতার পরমব্রতর বিপরীতে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। প্রযোজনা করেছে এ স্কয়ার ফিল্মস লি.।