ভ্যাট প্রত্যাহারের দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজও রাজপথে অবস্থান নিয়েছে

39

যুগবার্তা ডেস্কঃ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বেতনের সঙ্গে সাড়ে ৭ শতাংশ ভ্যাট আরোপের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর রামপুরা রোডে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের কর্মসূচী শুরু করেছে। গতকাল বুধবার প্রথম ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশী হামলায় অর্ধশত শিক্ষার্থীরা আহত হওয়ার ঘটনা ঘটেছে। বুধবার আন্দোলনকারি শিক্ষার্থীরা তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়ার ঘোষনা দেয়। এবং অন্যসব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও আহবান জানানো হয়েছে।
আজ ( ১০ আগস্ট) সকালেই আন্দোলনরত শিক্ষার্থীরা রামপুরায় জড়ো হয়ে অবস্থান নিয়েছে। জানাগেছে, আজ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দিয়েছে।
আন্দোলনরত শিক্ষার্থীদের কয়েকজন জানান, তারা ভ্যাট প্রত্যাহারের দাবিতে মিছিল শুরু করেছে, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে এবং সরকার দাবি পূরণে বাধ্য হবে।
শিক্ষার্থীদের অভিযোগ, বুধবার বিনা উস্কানিতে বাধা দেওয়ার পাশাপাশি পুলিশ তাদের ওপর গুলি ছুড়েছে। গুলিতে এক শিক্ষকসহ অনেক শিক্ষক আহত হয়েছে।