ভোটবিহীন নির্বাচন করতে দেওয়া হবে না: মির্জা ফখরুল

23

যুগবার্তা ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশ ও দেশের বাইরের মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। এজন্য সরকারকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। ভোটবিহীন নির্বাচন করতে দেয়া হবে না।

রোববার দুপুরে ঠাকুরগাঁওয়ের ভেলাজান উচ্চবিদ্যালয় মাঠে সদর উপজেলার ভেলাজান ইউনিয়ন ছাত্রদল আয়োজিত সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ভোটে যে দল নির্বাচিত হবে তাদের আমরা দেশ চালানোর জন্য ফুলের মালা দেব। সুষ্ঠু ভোটের মাধ্যমে জয়ী হলে তাতে কোনো আপত্তি নেই। কিন্তু কাউকে নির্বাচন করতে দেবেন না, সবাইকে দূরে ঠেলে রাখবেন এটা করতে দেয়া হবে না।

সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নিবার্চন হবে জানিয়ে তিনি আরো বলেন, নির্বাচনের আগে একটা সহায়ক সরকার প্রয়োজন আছে। বর্তমান সরকারের নিরপেক্ষ নির্বাচনের সাহস নেই। নির্বাচন করতে গেলেই তারা সেভাবে সুবিধা করতে পারবে না। ক্ষমতা তাদের হাতে থাকবে না। সে কারণে সংবিধানের নানা কথা বলে তারা বাধা দিচ্ছেন।

মির্জা ফখরুল বলেন, আমরা একটা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নিবার্চন চাই। সেজন্য আগে থেকে একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নূর, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন ও ছাত্রদলের সভাপতি কায়েস প্রমুখ।

এ সময় পৌর বিএনপির সভাপতি অ্যাড. আবদুল হালিম, সাধারণ সম্পাদক তারিক আদনান, পৌর বিএনপির সহ-সম্পাদক মো. সামসুজ্জোহাসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।-সমকাল