Home সারাদেশ ভূমি দস্যু সম্পাদকের পদত্যাগের দাবিতে কালো পতাকা মিছিল

ভূমি দস্যু সম্পাদকের পদত্যাগের দাবিতে কালো পতাকা মিছিল

36

জাবি প্রতিনিধি : ‘এক দফা এক দাবি, লিটন তুই কবে যাবি’ ‘ভূমিদস্যু সম্পাদক,মানি না মানবো না’ ‘দাবি এক দফা এক, লিটনের পদত্যাগ’স্লোগান নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে কালো পতাকা মিছিল করেছে তার‌ই অনুসারী বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকাল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে ৩ শতাধিক নেতাকর্মী নিয়ে এই কালো পতাকা মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে লিখিত বক্তব্যে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন, ‘বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে চাঁদাবাজি, জমিদখল, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণ ও নেতাকর্মীদের সাথে অসদাচরণের প্রেক্ষিতে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছি। মনে করি, কেন্দ্রীয় ছাত্রলীগ যে পবিত্র দায়িত্ব তার উপর দিয়েছিলেন সে তার জুলুম, নিপিড়ন ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে দায়িত্বের অবহেলা করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে কলঙ্কিত করেছে।’

তিনি আরো বলেন, ‘অবাঞ্ছিত অবস্থায় লিটন তার পদ বাঁচাতে সিনিয়র নেতাকর্মীদের সাথে সমন্বয় না করে গত ৩১ জানুয়ারি দু’টি হলের কমিটি গঠন করেছেন। সেখানে ত্যাগীদের বঞ্চিত করে তড়িঘড়ি করে বিবাহিত, অছাত্র, বহিষ্কৃত এবং ক্যাম্পাসে যাদের নামে বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ রয়েছে তাদের পদে রাখা হয়েছে। তিনি ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার লক্ষ্যে হল কমিটি গঠন করেছেন বলে মনে করছি।’

এর আগে, গত ২৩ জানুয়ারি জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে অবাঞ্ছিত ঘোষণা করে তার অনুসারীরা।