ভারতের ভুবনেশ্বর হাসপাতালে আগুন, ১৯ জন নিহত

যুগবার্তা ডেস্কঃ ভারতের ভুবনেশ্বরের একটি হাসপাতালে লাগা আগুনে কমপক্ষে ১৯ জন মারা গেছেন বলে জানিয়েছে বিবিসি। এসইউএম নামের একটি প্রাইভেট হাসপাতালের ডায়ালাইসিস ঘর থেকে এই আগুন ছড়িয়ে পড়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে রোগী ও নার্স সহ ১৯ জন মারা গেছেন।

এই ঘটনার পর সেখানে থাকা রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ১২০ জন অগ্নি নির্বাপক কর্মী এই আগুন নেভানোর জন্য কাজ করে। বেশ কিছু সময় লড়াই শেষে আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

এদিকে এই অগ্নিকাণ্ডের ঘটনায় এক বিবৃতিতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তারা শোক বার্তায় জানান, অগ্নিকাণ্ডের এই ঘটনায় আমি দারুণভাবে ‘শোকাহত’।

স্থানীয় ফায়ার সার্ভিস অফিসার বিনয় বিহারি বলেন, ডায়ালাইসিস ওয়ার্ডে কোন এক বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এই আগুন লেগেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।

হাসপাতালে মারা যাওয়াও অধিকাংশরাই আগুন লাগার পর ধোয়ায় শ্বাস কষ্টে মারা গেছেন। ভুবনেশ্বর পুলিশ কমিশনার ইয়োগেশ খুরানিয়া এএফপিকে জানান, ১৯ জন মারা গেছেন। তবে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি জানান।

এদিকে প্রাথমিকভাবে জানা যায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জন নিহত ও ১০৬ জন আহত হন। তবে বিষয়টি নিশ্চিত করেনি স্থানীয় পুলিশ।
-ইত্তেফাক