ভারতের প্রতিরক্ষামন্ত্রী ঢাকায় আসছেন আজ

যুগবার্তা ডেস্কঃ ভারতের প্রতিরক্ষা মন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকার ১১ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল নিয়ে আজ ঢাকায় আসছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলায় প্রতিনিধিদলটিকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান ও বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অভ্যর্থনা জানাবেন।

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী তার প্রতিনিধিদলসহ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথকভাবে সাক্ষাত করবেন। এছাড়াও তিনি তার সফরসঙ্গীগণসহ প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.) এর সাথে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা করবেন।

প্রতিনিধি দলটির সাথে সফররত ভারতীয় সেনা, নৌ ও বিমান বাহিনীর উপ-প্রধানগণ যথাক্রমে বাংলাদেশের সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। সাক্ষাতকালে তারা দু’দেশের বাহিনীসমূহের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা বৃদ্ধি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

প্রতিরক্ষামন্ত্রীর নেতৃত্বাধীন উচ্চ পর্যায়ের এই প্রতিনিধি দলটি ২ দিনের সফর শেষে আগামীকাল ১ ডিসেম্বর নিজ দেশে ফিরবেন।