ভর্তি পরীক্ষা নিয়ে জবি প্রশাসন ও শিক্ষক সমিতির মুখোমুখি

48

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক সম্মান শ্রেণীর প্রথম বর্ষ প্রথম সেমিস্টার ভর্তি পরীক্ষা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি মুখোমুখি অবস্থান নিয়েছে। বুধবার জবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর এবং শিক্ষক সমিতির গণ মাধ্যমে পাঠানো পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা, স্বতন্ত্র পে-স্কেল, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও উচ্চ শিক্ষা কমিশন গঠনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জরুরী সাধারণ সভায় ৩১ অক্টোবর ২০১৫ সাল পর্যন্ত ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা কার্যক্রমে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন জরুরী সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ০৯/১০/২০১৫ইং তারিখ শুক্রবার অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থগিত করে নাই।
বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্র্ন্তা সমস্যা সমাধানে বৃহস্পতিবার সকাল দশটায় জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান একাডেমিক কাউন্সিলের জরুরী সভা আহ্বান করেছেন।
এদিকে প্রশাসন ও শিক্ষকদের মুখোমুখি অবস্থান নেওয়ায় ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের মধ্যে সময়মত ভর্তি নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে।