বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীর সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

108

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্ণিকাট মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সাথে তাঁর সচিবালয়স্থ অফিসে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বিমান পরিবহন নিরাপত্তা জোরদারে বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেয়ার কথা জানান। বাংলাদেশ সরকার বিদেশিদের নিরাপত্তা নিশ্চিতকল্পে সরকার যে সমস্ত পদক্ষেপ নিয়েছে রাষ্টদূত তাতে সন্তুষ্টি প্রকাশ করেন। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, সরকার সবসময় নাগরিকদের নিরাপত্তা, শান্তি ও স্বস্তি দিতে অঙ্গীকারবদ্ধ। এ লক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সরকার কাজ করতে আগ্রহী। কিন্তু দেশের বিরোধীদলগুলো ২০১৪ এবং ২০১৫ সালে দেশব্যাপি নজিরবিহীন তান্ডব চালালেও যুক্তরাষ্ট্র সে সময় তার নাগরিকদের জন্য বাংলাশে ভ্রমনে Travel Adivsory দেয়নি। Travel Adivsory দেয়া হয়েছিলো শুধুমাত্র ৫ জানুয়ারি, ২০১৪ সালে অর্থাৎ জাতীয় সংসদ নির্বাচনের দিন। অথচ এখন দু’ একটি বিচ্ছিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিনিয়ত রেড এলার্ট জারি করা হচ্ছে।

এ সময় মন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরকে কেটাগরি-১ এর মর্যাদা দেয়ার প্রসঙ্গ উত্থাপন করে জানন, এ লক্ষ্যে প্রয়োজনীয় আইন প্রণয়ন ও জনবল পূরণের লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করছে। রাষ্ট্রদূত পরবর্তী টিকফা বৈঠকে প্রস্তাবটি উত্থাপন করা হবে বলে জানান।

স্থীতিশীল পরিবেশ উন্নত ভবিষ্যৎ এবং উল্লেখযোগ্য অর্থনেতিক প্রবৃদ্ধির দিকে বাংলাদেশের যাত্রায় যুক্তরাষ্ট্র পূর্ণ সহযোগিতা অব্যাহত রাখবে বলে তাঁরা উভয়েই আশাবাদ ব্যক্ত করেন।