বেঙ্গল চ্যানেল ২৪ এ মুক্তি পেল প্রধানমন্ত্রীর জন্মদিনের গান

জাকির হোসেন আজাদী: প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেঙ্গল চ্যানেল ২৪ এ মুক্তি পেল “ শুভ জন্মদিন শেখ হাসিনা ” সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন আজ ২৮ শে সেপ্টেম্বর রোজ বুধবার।

মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা ও জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে, আজ ২৬ শে সেপ্টেম্বর Bengal Channel 24 এ মুক্তি পেয়েছে নতুন একটি মৌলিক গান “শুভ জন্মদিন দেশরত্ন শেখ হাসিনা ”। গানটিতে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী এমএসটি পান্না। গানটি লিখছেন আতিক আহমেদ, মিউজিক করেছে ঋষিকেশ রনি ও টিউন করেছে শিমুল দ্বীপ । প্রযোজনা ও পরিচালনা করেছেন বেঙ্গল চ্যানেল ২৪ এর সিইও এবিএম সিরাজুল হক সাজিদ।

গানটির বিষয়ে এবিএম সিরাজুল হক সাজিদ বলেন, বেঙ্গল চ্যানেল ২৪ বাঙ্গালীর মনের কথা বলে। কথা বলে বাঙ্গালীর কৃষ্টি-কালচার, মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধু , মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের কথা। যেহেতু বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, তেমনি মাননীয় প্রধানমন্ত্রীর জন্ম না হলে এদেশের উন্নয়ন হতো না। যদি বঙ্গবন্ধুকে বলা হয় স্বাধীনতার স্থপতি তাহলে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে বলা হয় উন্নয়নের স্থপতি। বেঙ্গল চ্যানেল ২৪ এর উদ্দেশ্য বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে পাশে থাকা।

বেঙ্গল চ্যানেল ২৪ বিশ্বাস করে সমাজের সুবিধা বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের মাধ্যমে জননেত্রী ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। তিনি বলেন, তার চ্যানেলটি বঙ্গবন্ধু ও নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার কাজ করছে। এ কারনে বেঙ্গল চ্যানেল ২৪-এ মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে বিভিন্ন গান প্রকাশ করার উদ্দ্যোগ গ্রহন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা ও জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে “ শুভ জন্মদিন দেশরত্ন শেখ হাসিনা ” গানটি প্রকাশ করা হয়েছে। গানটিতে এ প্রজন্মের জনপ্রিয় কন্ঠশিল্পী পান্নার কন্ঠে বঙ্গবন্ধু স্যাটেলাইট,স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ, মেট্রো রেল, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, পায়রা বন্দরসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরা হয়েছে।

এর আগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে গত ২৯ আগষ্ট রোজ সোমবার Bengal Channel 24 নামক ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছিল “জাতির মহানায়ক” শিরোনামে একটি গান। এছাড়াও গত ১৫ আগস্ট ১৯৭৫, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যাঁরা শহিদ হয়েছিলেন তাঁদের সকলের আত্মার শান্তি ও বিনম্র শ্রদ্ধা জানিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসভবনে চিত্রায়িত Bengal Channel 24 এ পান্নার কন্ঠে মুক্তি পেয়েছিল “রক্তে ভেজা ১৫ ই আগস্ট” শিরোনামে একটি শোকের গান। যা ব্যাপক দর্শক জনপ্রিয়তা পায় এবং সুধীমহলে ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ৩১ শে মার্চ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্মৃতি কথা নিয়ে মুক্তি পেয়েছিল স্বাধীন বাবুর কন্ঠে আরও একটি মৌলিক গান ”একাত্তরের স্মৃতি কথা”। ২৪ শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বেঙ্গল চ্যানেল ২৪ এ মুক্তি পেয়েছিল কন্ঠশিল্পী রোজিনা সিঙ্গারের কন্ঠে ‘‘বিশ্বনেত্রী শেখ হাসিনা’’। ১৭ই মার্চ হাজার বছরের ”শ্রেষ্ঠ বাঙালি” শতাব্দীর সেরা নেতা ”স্বাধীনতার স্থপতি” বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে বেঙ্গল চ্যানেল ২৪ মুক্তি পেয়েছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী পান্নার কন্ঠে আরও একটি মৌলিক গান “কোটি কোটি হৃদয়ে বঙ্গবন্ধু”।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গত বছর “ হৃদয়ে বঙ্গবন্ধু ” নামক অনুষ্ঠান ব্যাপক দর্শক সমাদৃত হয়। এছাড়াও মুক্তাগাছার ন্যায় ও নিষ্ঠাবান একজন প্রবীন আওমীলীগ রাজনীতিবিদ হোসেন আলী সরকারের রাজনৈতিক শেষ ইচ্ছা নিয়ে ১১ মে ২০২২ প্রামান্য অনুষ্ঠান করা হয়।
এই চ্যানেলটির মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে আরও নতুন নতুন পরিবেশনা ও পরিকল্পনা রয়েছে।