বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের পরিচালনা পর্ষদ পুনর্গঠিত

52

যুগবার্তা ডেস্কঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি.এর সার্বিক উন্নয়ন এবং কর্মকান্ডে গতিশীলতা আনায়নের লক্ষে ২০১৬ সালের জন্য ১৩ জনের সমন্বয়ে নতুন পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নতুন পর্ষদের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল মো. ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি(পিআরএল ভোগরত),
আজ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে (নং=৩০.০০.০০০০.০১৭.০৬.০০১.৯৯(অংশ) বলা হয় ১১ জুলাই, ২০০৭ এর জারিকৃত `Bangladesh Biman Corporation (Amendment) Ordinance, 2007 এর আলোবে করপোরেশন হতে পাবলিক লিমিটেড কোম্পানীতে রূপান্তরিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর পরিচালনা পর্ষদ `The Company Act, 1994 এর আওতায় স্বাক্ষরিত Article of Associatio of Biman Bangladesh Airlines Limited এর অনুচ্ছেদ-৩৮ অনুযায়ী বোর্ড পুনর্গঠন করা হয়েছে।
বোর্ডের অন্য পরিচালকরা হলেন, সিনিয়র সচিব, অর্থ বিভাগ, সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়, সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, মো. নজরুল ইসলাম খান (এনআই খান), সাবেক সচিব (পিআরএল ভোগরত), বিমান বাহিনীর সহকারী প্রধান (অপারশন এন্ড ট্রেনিং), ইঞ্জিনিয়ার ইন চীফ, বাংলাদেশ সেনাবাহিনী, চেয়ারম্যান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, তাপস কুমার রায়, সাবেক অতিরিক্ত সচিব (পিআরএল ভোগরত), ব্যারিস্টার তানজিবুল আলশ, আইনজীবী, বাংলাদেশ সুপ্রীম কোর্ট , সিদ্দিকুর রহমান, সভাপতি, বিজিএমইএ, নূর-ই-খোদা আব্দুল মবিন, এফসিএ, ব্যবস্থাপনা পরিচালক, ইমার্জিং রিসোর্সেস লি, ও ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিামন বাংলাদেশ এয়ারলাইন্স লি.

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেন, নতুন বোর্ড বিমানের জন্য এক ‘রাঙা প্রভাত’ নিয়ে আসবে। বিমান বর্হিবিশ্বে বাংলাদেমের সুনাম ও মর্যাদার প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত হবে’ এবং বিমান হবে বাংলাদেশের ‘মেঘদূত’।