বিমান বন্দরে অফিস করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মেনন

53

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অফিস করেছেন। বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ, এর ব্যবস্থাপনাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন এবং বাংলাদেশ থেকে কার্গোপণ্য পরিবহনে যুক্তরাজ্যের অস্থায়ী নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে গত ১০ মার্চের সভার সিদ্ধান্তক্রমে তিনি আগামী ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময়ে বিমান বন্দরে অফিস করবেন। অফিসিয়াল কার্যক্রম ছাড়াও মন্ত্রী আজ বিমান বন্দরের কার্গো কমপ্লেক্স পরিদর্শন করেন। তিনি স্ক্যানার, পন্য শিপমেন্টের সিকোয়েন্স, রেক প্রভৃতি পর্যবেক্ষণ করেন।
বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে ইতোমধ্যে পুরো বিমানবন্দরকে সিসি টিভির আওতায় নিয়ে আসা হয়েছে। লাউড স্পীকারে নির্দিষ্ট বিরতি দিয়ে নিরপত্তা বার্তা প্রচারিত হচ্ছে। আন্তর্জাতিকমানের স্ক্যানার বসানো হয়েছে। সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি. কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ চলমান রয়েছে।
এরপর তিনি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন। বিমানবন্দরের কার্গো কমপ্লেক্সের উন্নয়ন এবং নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর প্রেক্ষাপটে ৩১ মার্চের মধ্যে কার্গো পরিবহনে যুক্তরাজ্যের সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এ সময় সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বিমান বাংলাদেশ এর ভারপ্রাপ্ত এমডি আসাদুজ্জামান, মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবুল হাসনাত জিয়াউল হক, মন্ত্রীর একান্তসচিব এটিএম নাসির মিয়া, সিভিল এভিয়েশনের মেম্বার অপারেশন মোস্তাফিজুর রহামন, হযরত শাহজালাল বিমান বন্দরের পরিচালক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।