বিমান ও পর্যটন মন্ত্রী মেননের সাথে বৃটিশ প্রতিনিধিদলের সাক্ষাৎ

যুগবার্তা ডেস্কঃ যুক্তরাজ্যের ফরেন ও কমনওয়েলথ ইন্টেলিজেন্স ডিপার্টমেন্টের ডিজি জনানথ এলেন’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সাথে সাক্ষাৎ করেন। এ সময় মন্ত্রী চলতি বছরের মার্চে যুক্তরাজ্যের ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট আরোপিত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সরাসরি কার্গো পণ্য পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভূমিকা রাখতে হাইকমিশনারের প্রতি অনুরোধ জানান।
গৃহীত নিরাপত্তা ব্যবস্থা এবং স্থাপনকৃত নিরাপত্তা সরঞ্জামাদি সম্পর্কে অবহিত করে জানান, হযরত শাহজালাল বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের উন্নত দেশসমূহের আন্তর্জাতিক বিমান বন্দরের সমপর্যায়ে উন্নীত হয়েছে। এবং নিরাপত্তা ব্যবস্থাকে সার্বিক উন্নয়নে যুক্তরাজ্যের পরামর্শক প্রতিষ্ঠান ‘রেড লাইন সিকিউরিটিজ’ চলতি বছরের মার্চ থেকে কাজ করছে।
হাইকমিশনার জানান, যুক্তরাজ্য সরকার বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা বদলে যাওয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং এ ব্যাপারে দু দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করছে। স্বল্প সময়ের মাঝে নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার এ্যালিসন ব্ল্যাক।
এ সময় সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুগল গনি চৌদুরী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচ এম জিয়াউল হক উপস্থিত ছিলেন।