বিমানমন্ত্রীর দুঃখ প্রকাশ

যুগবার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি দু:খ প্রকাশ করেছেন বেসামরিক ।
বৃহস্পতিবার দুপুরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় দু:খ প্রকাশ করে বিমানের ত্রুটির দায়িত্ব নিয়েছেন তিনি।
তিনি এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অদক্ষতাকে দায়ী করেন। তবে মন্ত্রী হিসেবে নিজের দায় আছে কিনা এমন প্রশ্নের জবাবে মেনন বলেন,“বিমানমন্ত্রী হিসেবে নৈতিক দায়িত্ব আমার। কিন্তু যে অপারেশনাল বিষয় আছে সেগুলো আমার দায়িত্বের মধ্যে পড়ে না। কিন্তু তারপরও বিমানমন্ত্রী হিসেবে হজের সময়ও আমি দু:খ প্রকাশ করেছি। এবারও দু:খ প্রকাশ করেছি। দায়িত্ব নিচ্ছি আমি। সংসদেও সেই কথাই বলবো।”
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের যান্ত্রিক ত্রুটির ঘটনায় এ পপর্যন্ত তিনটি কমিটি করা হয়েছে। তার মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লিঃ তদন্ত কমিটির প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে বুধবার প্রতিষ্ঠানটির ছয়জন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
মন্ত্রী তদন্ত প্রসঙ্গে বলেন, বিমান প্রাথমিকভাবে তদন্ত প্রতিবেদন দিয়েছে। এছাড়া, মন্ত্রণালয ও সিভিল এভিয়েশনও তদন্ত করছে। এক মাসের তদন্ত প্রতিবেদন শেষে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এসময় তিনি বিমানকে ঢেলে সাজানোর কথাও জানান। এ বিষয় আলোচনা হচ্ছে। তবে এখনই বলা যাবে না।