বিমানবন্দরে যাত্রীদের লাগেজ বিড়ম্বনা দ্রুত নিরসনে বিমান মন্ত্রীর নির্দেশ

49

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন হযররত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের লাগেজ বিড়ম্বনা দ্রুত নিরসনে জন্য সংশ্লিষ্টদের ত্বড়িৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন । তিনি বলেছেন যাত্রীদের যে কোন বিড়ম্বনা বরদাস্ত করা হবে না মন্ত্রী লাগেজ এর জন্য অবস্থানকালীন সময় পর্যন্ত যাত্রীদের থাকা খাওয়ার সুব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্স গুলোকে নির্দেশ প্রদান করেন এছাড়া মন্ত্রী ফ্লাইট সিডিউল বিপর্যয়ের কারণ জানাতে চেয়েছেন এবং সমাধানের জন্য উদ্দ্যোগ নিতে বলেছেন ।
মন্ত্রী রবিরার ঢাকায় হযরাত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করে উপস্থিত যাত্রীদের সাথে বিমানবন্দরে তাদের সমস্যার কথা শুনেন । মন্ত্রী যাত্রীদের সম্ভাব্য দ্রুত সময়ের মধ্যে বিদ্যমান সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করে বলেন , যাত্রী হয়রানি কিংবা লাগেজ বিড়ম্বনার সাথে যদি সংশ্লিষ্ট কারো অবহেলা কিংবা যে কোন ধরণের সংশ্লিষ্টতার প্রমান পাওয়া গেলে কঠোর শাস্তি তাকে পেতেই হবে ।
পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী ,বেসামরিক বিমানচলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল সানাউল হক এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপণা পরিচালক এএম মোসাদ্দেক আহমেদসহ সউদি এয়ার লাইন্স -এর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রী যাত্রীদের লাগেজ বিলম্বে প্রাপ্তির কারন জানতে চাইলে সংশ্লিষ্টরা জানান , আরবে নিরাপত্তার কারনে চেকিং বিলম্বিত হওয়াসহ বিভিন্ন কারণে লাগেজ বিলম্বে পৌছুচ্ছে বলে মন্ত্রীকে অবহিত করেন ।ফ্লাইট বিপর্যয়ের বিষয়টি সহসাই সমাধান হবে বলে মন্ত্রীকে আশ্বাস দিয়েছেন ।