Home শিক্ষা ও ক্যাম্পাস বিবস্ত্র করে র‍্যাগিং এর ঘটনায় ইবিতে তদন্ত কমিটি গঠন

বিবস্ত্র করে র‍্যাগিং এর ঘটনায় ইবিতে তদন্ত কমিটি গঠন

12

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সম্প্রতি ঘটে যাওয়া র‍্যাগিং এর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে আহবায়ক করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারী (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ্ হলের ১৩৬ নম্বর কক্ষে আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অপু মিয়া, রোল- ২২১৯০২৮ -এর র‍্যাগিং সংক্রান্ত ঘটনা সংঘটিত হয়। উল্লেখিত ঘটনা যাচাই-বাছাই করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়। এতে শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা আহবায়ক, আইন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনিচুর রহমানকে সদস্য এবং সহকারী প্রক্টর মিঠুন বৈরাগীকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।

প্রসঙ্গত, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের লালন শাহ্ হলের ১৩৬ নম্বর গণরুমে রাতভর বিবস্ত্র করে র‍্যাগিং এর ঘটনা ঘটেছে বলে অভিযোগ এসেছে সিনিয়র দুই শিক্ষার্থীর উপর। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুদাচ্ছির খান কাফি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাগর। তবে জানা যায়, শাখা ছাত্রলীগের কর্মীরা বিষয়টি ঘরোয়াভাবে সমাধান করায় প্রশাসনের কাছে কোনো অভিযোগ করেননি ভুক্তভোগী শিক্ষার্থী।