বিপাশার নায়িকা পরিচয়ে স্বচ্ছন্দ্য

121

যুগবার্তা ডেস্কঃ আমাদের দেশের ছবিতে আইটেম গান এখন যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এখন দেশের শীর্ষস্থানীয় নায়িকারাও আইটেম গানের তালে কোমর দোলাচ্ছেন। এ থেকে বাড়তি বিনোদন পাচ্ছেন দর্শক। তবে ঠিক কয়েক বছর আগেও আমাদের দেশের ছবিতে আইটেম গানকে কেউ কল্পনাও করেনি। শুধু তাই নয়, এ ধরনের গানে নাচানাচিকে অনেকে খারাপ চোখে দেখত। আর নায়িকাদের ধারণা ছিল আইটেম গানে নাচলে জাত যায়। এ ধরনের নাচ করবে কেবল এক্সট্রা শিল্পীরা। কিন্তু এই বদ্ধমূল ধারণাকে অনেকটা একাই বদলে দিয়েছেন লাক্সতারকা বিপাশা কবির। তিনি ঢাকাই ছবির আইটেম কুইন। তাঁর নাচ থাকলে দর্শক নায়িক-নায়িকা কে তা বিচার না করেই হলে ভিড় করে। সবই সম্ভব হয়েছে বিপাশার নাচের পারদর্শিতা, গ্লামার আর অনবদ্য এক্সপ্রেশন। তিনি খুব আবেদনময়ী রূপে পর্দায় হাজির হলেও রুচিশীল এক্সপ্রেশনের জন্য তাঁর নাচকে কেউ কুরুচিকর বলতে পারেন না।
আইটেম গানে নিজের এই খ্যাতির জন্য বিপাশা গর্ব করেন। তবে মনে মনে ঢাকাই ছবির এক নম্বর নায়িকা হতে চান তিনি। বর্তমানে সে পথেই পা বাড়াচ্ছেন বিপাশা। মাত্র চার বছরের ক্যারিয়ারে প্রায় ৫০টি ছবিতে আইটেম গানে নাচলেও বিগত ছয়মাস কোনো আইটেম গানে দেখা যায়নি। কারণ তিনি এখন নায়িকা হিসেবেই ব্যস্ত রয়েছেন। গত বছর মুক্তি পায় বিপাশার নায়িকা হিসেবে প্রথম ছবি ‘গু-ামী’। এ ছবির দর্শক সাড়া প্রমাণ করে দেয় শুধু আইটেম গার্ল নয়, নায়িকা হিসেবেও তিনি সমান যোগ্য। এরপর এ বছরের শুরুর দিকে মুক্তি পায় নায়ক বাপ্পীর বিপরীতে তাঁর দ্বিতীয় ছবি ‘বাজে ছেলে : দ্য লোফার’। এটিও বেশ সাড়া ফেলে। তবে নিজের হাতে থাকা দুটি ছবি ‘ক্রাইম রোড’ ও ‘আড়াল’ নিয়ে তিনি অনেক আশাবাদী। দুটি ছবিতেই তাঁর নায়ক শাহ রিয়াজ। এর মধ্যে আড়াল সেন্সর ছাড়পত্র পেয়েছে। এটি শিগরিরই মুক্তি পাবে।
এদিকে গত বছর বিপাশা কবিরের জন্মদিনে তাঁকে জাজের ছবি ‘তালাশ’-এর নায়িকা ঘোষণা করা হয়। কিন্তু সে ছবির শুটিং এখনও শুরু হয়নি। বিপাশা কবির বলেন, ‘কেন ছবির কাজ আটকে আছে তা আমার থেকে জাজ ভালো বলতে পারবে। তবে আমি শুনেছি নায়ক কে হবেন এ নিয়ে দ্বিধায় আছে প্রতিষ্ঠানটি। তবে এই ছবির দিকে আমি তাকিয়ে নেই। আরও ভালো ভালো ছবি করে আমি নিজের ভালো অবস্থান তৈরি করতে চাই।’