বিজয় দিবস উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র বাণী

157

যুগবার্তা ডেস্ক: মহান বিজয় দিবস উপলক্ষে এক বাণীতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেন, স্বাধীনতা আমাদের চেতনার আলোক শিখা, প্রেরণার সুউ”চ মিনার। শোষণ, বঞ্চণা, বৈষম্যের অবসানে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর বাঙ্গালী ১৯৭১ এর ১৬ ডিসেম্বর বিজয়ের মধ্যদিয়ে স্বাধীনতা শব্দটিকে নিজেদের করে নেয়। বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন স্বদেশ বাংলাদেশের।

তিনি এ উপলক্ষে দেশবাসিকে আন্তরিক অভিনন্দন জানান এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

তিনি বলেন মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রের ভিত্তি রচিত হলেও মাত্র সাড়ে তিন বছরের মাথায় মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে পাকিস্তানি প্রেতাত্মারা ইতিহাসের চাকাকে পেছনের দিকে ঘোরাতে থাকে। ফিরে আসে সেই সাম্প্রদায়িকতা, স্বৈরাচার, অজ্ঞতা আর অন্ধকার।

দীর্ঘ সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশকে আবারও মুক্তিযুদ্ধের চেতনার ধারায় নিয়ে আসতে সক্ষম হয়েছে। কিš‘ চলার পথ এখনও অনেক বাকী। এখনও দেশি-বিদেশি চক্র স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নকে নস্যাৎ করতে উদ্ধত। এর বিরুদ্ধে নতুন প্রজন্মকে রুখে দাঁড়াতে এবং একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে তিনি আহ্বান জানান।