বিএফইউজে নির্বাচনে সভাপতি ওমর ফারুক এবং মহাসচিব দীপ আজাদ

অপূর্ব ফারুক: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে জয়ী সভাপতি ওমর ফারুক এবং মহাসচিব দীপ আজাদ। শনিবার রাতে জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি ফালাফল ঘোষণা করে। আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঢাকার ভোট গ্রহণ করা হয় রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে।এর বাইরেও দেশের ১০ টি জেলায় একই সময় ভোট গ্রহণ করা হয়েছে।

সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ১২১৯ ভোট আর মহাসচিব পদে দীপ আজাদ পেয়েছেন ১৬১৭ ভোট।

সভাপতি পদে ওমর ফারুকের নিকটতম প্রার্থী আবু জাফর সূর্য পেয়েছেন ৭৫৩ ভোট। দীপ আজাদের নিকটতম প্রার্থী লায়েকুজ্জামান পেয়েছেন ৪৯৩ ভোট।

এবারের নির্বাচনে ঢাকায় সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঢাকায় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন মধুসূদন মণ্ডল। যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন শেখ মামুনুর রশীদ। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন খায়রুজ্জামান কামাল। দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন সেবিকা রাণী।

সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি। তিনি পেয়েছেন ১০২২ ভোট। এছাড়া ড. উৎপল কুমার সরকার পেয়েছেন ৬৫১ ভোট, নূরে জান্নাত আখতার সীমা পেয়েছেন ৬৪২ ভোট এবং শেখ নাজমুল হক সৈকত পেয়েছেন ৬০৪ ভোট।

নির্বাচন ছয় সদস্যের কমিটি পরিচালনা করেন । কমিটির চেয়ারম্যান ছিলেন শাহজাহান সরদার। নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

ঢাকার বাইরে নারায়নগঞ্জ, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, কুষ্টিয়া, যশোর, খুলনা, কক্সবাজার ও খুলনা ইউনিটের ভোট স্ব স্ব জেলায় অনুষ্ঠিত হয়। তবে, এসব জেলার ভোটারগন কেন্দ্রীয়ভাবে সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদে ভোট প্রদান করেন। এছাড়া স্ব স্ব ইউনিটের প্রতিনিধি নির্বাচন করেন।
এই নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩ হাজার ৯৮০ জন।