বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অঝোরে কাঁদলেন

যুগবার্তা ডেস্কঃরাজধানীতে এক অনুষ্ঠানে বক্তৃতাকালে আবেগপ্রবণ হয়ে ওঠেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কাঁদতে কাঁদতে এই বিএনপি মহাসচিব বলেন, ‘মামলা-হামলার অত্যাচারে’ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বিএনপির নেতা-কর্মীরা ঢাকায় এসে কেউ হকার, কেউ রিকশা চালাচ্ছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর রুনি’ মিলনায়তনে মঙ্গলবার দুপুরে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন তিনি।

একপর্যায়ে তিনি বলেন, রাজধানীতে চলাচলের সময়ে রাস্তায় গাড়ির সিগনালে বসে থাকাকালীন অনেক সময় তাকে দেখে তরুণ ছেলেরা এগিয়ে আসেন। তাকে দেখে একদিন এককর্মী বলেন, ‘স্যার আমি বিএনপি করতাম লক্ষ্মীপুরে, এতো মামলা পালিয়ে চলে এসেছি, এখন এখানে হকারি করছি।’

“রিকশা চালায় আমাদের ছেলেরা। এই ভয়াবহ পরিস্থিতিতে আমরা আছি। গুম করে দেয়, খুঁজে পাওয়া যায় না। গুম হওয়া পরিবারের বাচ্চাগুলো সেদিন এখানে দাঁড়িয়ে বলল, বাবার সঙ্গে ঈদ করতে চাই। এই জন্য যুদ্ধ করেছিলাম?”

বক্তব্যের এই পর্যায়ে তিনি কেঁদে ফেলেন। অশ্রুসজল চোখে বলেন, ‘দুঃখিত একটু আবেগপ্রবণ হয়ে গেছি।’

‘আমার দেশসহ ৩০টি অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়ার প্রতিবাদে’ ওই প্রতিবাদ সভার আয়োজন করে ‘আমার দেশ পরিবার’। সহযোগিতায় ছিল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এ্যাব।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা (একাংশ) এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ।