বিএনপির বিক্ষোভ কাল; কার্যালয় ঘিরে পুলিশ

কিরণঃ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি না দেওয়ার প্রতিবাদে কাল রোববার দেশব্যাপী বিক্ষোভ মিছিল করার ঘোষনা দিয়েছে বিএনপি। এদিকে আজ শনিবার সকাল থেকে প্রধান কার্যালয় ঘিরে অবস্থান আইন শৃংখলা বাহিনী।

রাজধানীর নয়াপল্টনের কার্যালয়ে শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন। সংবাদ সম্মেলনপ জানান, ৫ জানুয়ারি বিএনপির কর্মসূচিতে বাধা এবং ৭ জানুয়ারি বিএনপির পূর্বঘোষিত সমাবেশের অনুমতি না দেওয়ায় আগামীকাল রোববার সারা দেশের জেলায় জেলায় এবং প্রতিটি মহানগরে প্রতিবাদ বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করবে। এ ছাড়া ঢাকা মহানগরের প্রতিটি থানায় থানায় এই কর্মসূচি পালিত হবে।

বিএনপির দশম সংসদ নির্বাচন বর্জন করা ৫ জানুয়ারি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। এ বছর দেশব্যাপী দিবসটিতে ‘কালো পতাকা মিছিল’ ও ‘কালো ব্যাজ ধারণ’ কর্মসূচি করেছে।

চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ জানুয়ারি আদালতে হাজিরা থাকায় ৭ জানুয়ারি সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। এজন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি চেয়ে না পেয়ে কালকে প্রতিবাদ কর্মসূচি পালন করবে।