Home রাজনীতি বিএনপির অবরোধের দ্বিতীয় দিন চলছে

বিএনপির অবরোধের দ্বিতীয় দিন চলছে

20

স্টাফ রিপোটার: ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে বিএনপির তিন দিনের লাগাতার দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসুচর আজ (৩১ অক্টোবর) দ্বিতীয় দিন।এদিকে পুলিশ হত্যাসহ বিভিন্ন মামলায় বিএনপি নো মির্জা আব্বাস ও আলালকে গ্রেফতার করা হয়েছে। ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) খন্দকার নুরুন্নবী তাদের গ্রেফতার নিশ্চিত করে জানান ওঐসব মামলায় অন্য আসামীদের গ্রেতারে অভিযান চলছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিবৃতিতে, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ।
বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “আসন্ন জাতীয় সংসদ নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করে আবারো ক্ষমতা কুক্ষিগত করার গভীর মাস্টার প্লানের অংশ হিসেবেই অবৈধ শাসক গোষ্ঠী বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ দেশব্যাপী সকলপর্যায়ের নেতাকর্মীকে ব্যাপকহারে গ্রেফতার শুরু করেছে। ক্ষমতালোভের পাশাপাশি চলমান গণআন্দোলনে ভীত হয়ে নিশিরাতের সরকার বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গুলি চালিয়ে মানুষ হতাহতের নৃশংসতায় মেতে উঠেছে।

এদিকে অবরোধে দ্বিতীয় রাঝধানীতে যন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, যাত্রী পরিবহনের চালকরা জানিয়েছেন, প্রতিদিনির তুলনায় যাত্রী কম চলাচল করছে।
রেলপথের খবর নিয়ে জানাগেছে, সকাল থেকে কমলাপুর থেকে স্বাভাবিকভাবে ট্রেন ছেড়ে গেছে। কোথাও কোন সমস্যার খবর পাওয়া যায়নি।ষ্টেশনে যেকোন ধরনে অপ্রতিকর ঘটনা মোকাবেলায় আইশৃংখলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।
সদরঘাটে খবর নিয়ে জানাগেছে, নৌপথে যান চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী তুলনামুলক কম রয়েছে। সকাল থেকে ভোলা, চাঁদপুর লঞ্চ ছেড়ে গেছে। কোথাও অবরোধ আহবানকারীদের তৎপরতা দেখা যায়নি।ভোর পর্যন্ত বিভিন্ন অঞ্চল থেকে ৫২ লঞ্চ সদরঘাটে পৌঁছেছে।