বিউটি সার্ভিস বিষয়ে কোর্স খোলার চিন্তাভাবনা আছে–শিল্পমন্ত্রী

স্টাফ রিপোটার: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বিউটি সার্ভিস ও প্রসাধনী পণ্য বিশ্বব্যাপী বিলিয়ন ডলারের ব্যবসা। আমাদের দেশেও এ ব্যবসার চাহিদা আছে। এখাতে হাজার হাজর উদ্যোক্তা ও কর্মী কাজ করছে। এসব বিষয় বিবেচনায় সরকার বিউটি সার্ভিসকে শিল্প হিসেবে ঘোষণা করেছে। সরকার বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পর্যায়ে বিউটি সার্ভিস বিষয়ে কোর্স খোলার চিন্তাভাবনা করছে।

আজ রাজধানীর একটি হোটেলে বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (BSOAB) এর প্রথম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

বেসরকারীভাবে বিউটি সার্ভিস বা বিউটিফিকেশন বিষয়ে প্রশিক্ষণ প্রতিষ্ঠান ও ইনস্টিটিউট প্রতিষ্ঠা করার আহবান জানিয়ে তিনি বলেন, প্রশিক্ষণ, দক্ষতা, যোগ্যতা ও অভিজ্ঞতা এ ব্যবসার মূলধন। তাছাড়া এ কাজের সাথে সংশ্লিষ্টদের সরকারিভাবে সার্টিফিকেট দেওয়ার পদক্ষেপ নেয়া হয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে জামানত ছাড়া ব্যাংকগুলো থেকে সহজ শর্তে ঋণ দেওয়া যায় কিনা ভেবে দেখা দরকার।

বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি কানিজ আসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী এবং এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাসুদুর রহমান। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের কার্যনির্বাহী কমিটির সদস্য আলী রুদাবা এবং BSOAB এর সাধারণ সম্পাদক সুমনা হাসান।