Home জাতীয় বার্জার পেইন্টসে ক্যারিয়ার গড়ার সুযোগ ইউসিবি শিক্ষার্থীদের

বার্জার পেইন্টসে ক্যারিয়ার গড়ার সুযোগ ইউসিবি শিক্ষার্থীদের

16

ডেস্ক রিপোর্ট: শিক্ষার্থীদের পেশাদার ক্যারিয়ার গঠনের লক্ষ্যে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) শীর্ষ পেইন্টস সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশের সঙ্গে হাত মিলিয়েছে। ১ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে প্রতিষ্ঠান দুটির মধ্যে স্বাক্ষরিত এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এর ফলে এখন থেকে ইউসিবি’র শিক্ষার্থীরা বার্জার পেইন্টসে ক্যারিয়ার গঠনের সুযোগ পাবেন।

এই অংশীদারিত্বের ফলে শিক্ষার্থীরা বাস্তবমুখি জ্ঞান আরও সমৃদ্ধ হবে, এবং সংশ্লিষ্ট খাতের অভিজ্ঞদের পরামর্শ ও দিকনির্দেশনার আওতায় তরুণদের বাজার-উপযোগি দক্ষতার বিকাশ আরও সফল ও কার্যকর হয়ে উঠবে বলে আশা করা যাচ্ছে।

রাজধানীর উত্তরায় বার্জার হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে ইউসিবি ও বার্জারের মধ্যকার সমঝোতা স্বাক্ষরিত হয়। এ সময় উপস্থিত উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মীদের মধ্যে ছিলেন এসটিএস গ্রুপ সিইও মানাস সিং; এসটিএস ক্যাপিটাল লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এস এম রাহমাতুল মুজিব, এফসিএ; ইউসিবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান; বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী হক চৌধুরী; এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ এইচআর অ্যাডমিন অ্যান্ড এইচএসই অফিসার মুশফেকুর রহমান।

এই অংশীদারিত্ব ইউসিবি শিক্ষার্থীদের জন্য বার্জার পেইন্টসে ইন্টার্নশিপ, ট্রেনিং এবং পূর্ণকালীন চাকুরি লাভের অনন্য সম্ভাবনা তৈরি করেছে। পাশাপাশি, বার্জার পেইন্টসের দক্ষ ও অভিজ্ঞ কর্মীদের সঞ্চালনায় বিভিন্ন গেস্ট লেকচার, ক্যারিয়ার গাইডেন্স ও মেন্টরিং সেশনেও অংশ নিতে পারবে তারা। এর মাধ্যমে ক্যারিয়ার গড়ে তোলার ক্ষেত্রে তরুণদের ধারণা ও দিকনির্দেশনা লাভ সহজতর হয়ে উঠবে, যা তাদের প্রতিষ্ঠান ও পাঠ্যপুস্তক নির্ভর জ্ঞান এবং খাত-সংশ্লিষ্ট দক্ষতার মধ্যে আরও উন্নত সমন্বয় নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে এসটিএস গ্রুপ সিইও মানাস সিং বলেন, “পাঠ্যবইয়ের গন্ডি পেরিয়ে কর্পোরেট জগতের বিভিন্ন দিক সম্পর্কে গভীরভাবে জানার ক্ষেত্রে বার্জারের সাথে আমাদের এই অংশীদারিত্ব শিক্ষার্থীদের জন্য কার্যকর ফলাফল বয়ে আনবে বলেই আমার বিশ্বাস। বাস্তবসম্মত জ্ঞান ও কর্পোরেট পরিসরে পরিচিতি বৃদ্ধির এই সূবর্ণ সুযোগ তাদেরকে আরো সমৃদ্ধ ক্যারিয়ার গঠনে আত্মবিশ্বাসী করে তুলবে। শিক্ষার্থীদের সামনে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচনে বার্জারের সাথে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত।”

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী হক চৌধুরী বলেন, “ইউসিবি’র মেধাবী শিক্ষার্থীদের সান্নিধ্য ও তাদের সম্ভাবনা আমাদেরকে অনুপ্রাণিত করেছে। আশা করছি, সংশ্লিষ্ট সকলেই এর মাধ্যমে নতুন কিছু শিখতে ও বেড়ে উঠতে সক্ষম হবেন। আজকের তরুণদের অমিত সম্ভাবনার ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে, আর তাদেরকে কর্পোরেট জগতের বিভিন্ন দিকের সাথে পরিচয় করিয়ে দিতে আমরা প্রস্তুত রয়েছি।”

উল্লেখ্য, ইউসিবি দেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত সর্বপ্রথম আন্তর্জাতিক শিক্ষাদানকারী প্রতিষ্ঠান। মোনাশ কলেজ এবং ইউনিভার্সিটি অব লন্ডনের (ইউওএল) লন্ডন স্কুল অব ইকোনমিকস (এলএসই) এর মত খ্যাতনামা আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে একক অংশীদারিত্বের মাধ্যমে ইউসিবি বাংলাদেশের ও/এ/এস/এইচএসসি সম্পন্নকারী ছাত্রছাত্রীদের জন্য সেরা মানের বিভিন্ন এডুকেশনাল প্রোগাম চালু করেছে।