বাবুগঞ্জে স্বপ্ন স্টলের যাত্রা শুরু

বরিশাল অফিস ॥
সড়ক দূর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর বিধবা ফাতেমা বেগম জেলার বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন অলিগলিতে মানুষের কাছে হাত পেতে কোন একমতে জীবিকা নির্বাহ করে আসছিলেন।
অবশেষে এ অসহায় নারীকে কর্মের মাধ্যমে স্বাবলম্ভী করার জন্য উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফুল ইসলাম জুপিটার। ফলে এখন হাসি ফুঁটেছে অসহায় হতদরিদ্র ফাতেমা বেগমের মুখে। তিনি (উপজেলা নির্বাহী অফিসার) ভিক্ষাবৃত্তি থেকে মুক্ত করে নিজঅর্থায়নে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হানিফ সিকদারের সহযোগীতায় কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন। জানা গেছে, উপজেলার দেহেরগতি ইউনিয়নের বাহেরচর গ্রামের মৃত সেকান্দার আলীর বিধবা স্ত্রী ফাতেমা বেগমের (৬০) জন্য উপজেলা চত্বরে “স্বপ্ন স্টল” নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিয়েছেন ওই দুই কর্মকর্তা। বুধবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে ওই ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফুল ইসলাম জুপিটার জানান, ভিক্ষুকের হাত নয় প্রতিটি হাত যেন কর্মীর হাতে পরিনত হয়। জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামানের এ উক্তিকে সামনে রেখে স্বপ্ন স্টলের উদ্বোধণ করা হয়েছে। তিনি আরও বলেন, সমাজের বিত্তবানরা এগিয়ে আসলেই আমাদের সমাজের এমন অসংখ্য অসহায় মানুষকে স্বাবলম্ভী করা সম্ভব হবে।