বাবুগঞ্জে ওয়ার্কার্স পার্টির নেতা প্রয়াত আলম শরীফের স্মরণসভা

44

বরিশাল অফিসঃ পরম শ্রদ্ধা ও সম্মানের প্রতীক ছাত্র-শিক্ষক সম্পর্কটি আজ যখন সমাজে নৈতিক অবক্ষয়ের কারণে ভূলুন্ঠিত হচ্ছে ঠিক তখন প্রয়াত শিক্ষকের নামে স্মরণসভা ও দোয়ানুষ্ঠান করে শিক্ষাগুরুর প্রতি ভক্তি-শ্রদ্ধার এক অনন্য নজির স্থাপন করলেন জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা।
বাবুগঞ্জের রাকুদিয়ার জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক এবং ওয়ার্কার্স পার্টির অন্যতম নেতা নূরুল আলম শরীফের নামে সোমবার বিকালে সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজে ওই স্মরণসভা, মিলাদ-মাহফিল ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র মোঃ নাসিম খানের সভাপতিত্বে স্মরণসভায় মরহুমের কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণ করেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বজলুর রহমান মাস্টার, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সাবেক সভাপতি রফিকুল ইসলাম সুজন, মুক্তিযুদ্ধকালীন বেইজ কমান্ডার বীর প্রতীক রতন আলী শরীফ, সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ হারুন-অর রশিদ, প্যান-প্যাসিফিক সোনারগাঁও পর্যটন হোটেলের পরিচালক মোঃ আতিকুর রহমান আতিক, ওয়ার্কার্স পার্টির নেতা মোঃ শাহিন হোসেন, আওয়ামী লীগের নেতা মাঝি মাসুম রেজা, ছাত্র মৈত্রী সাবেক নেতা সম্রাট মজুমদার, জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক আয়নাল হোসেন, জাকির হোসেন শরীফ, শরীফ মোঃ আবুল হোসেন, মরহুমের পুত্র সারজিল শরীফ প্রমুখ।
স্মরণসভা শেষে মিলাদ ও দোয়া-মোনাজাত পরিচালনা করেন জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ মিজানুর রহমান। এসময় উপজেলার সর্বস্তরের শিক্ষক সমাজ, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।
আয়োজন প্রসঙ্গে উদ্যোক্তা প্যান-প্যাসিফিক সোনারগাঁও পর্যটন হোটেলের পরিচালক ও যুবমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আতিকুর রহমান আতিক জানান, রক্তের সর্ম্পক না থাকলেও একজন আদর্শ ছাত্রের সাথে তার শিক্ষকের থাকে আত্মার সম্পর্ক। শ্রদ্ধা-ভক্তি ও সম্মানের সম্পর্কের নাম ছাত্র-শিক্ষক সম্পর্ক। তাই শিক্ষাগুরুর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতেই এসব আয়োজন।
উল্লেখ্য, রাকুদিয়ার জামেনা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক এবং ওয়ার্কার্স পার্টির অন্যতম নেতা নূরুল আলম শরীফ (৫৬) ক্যান্সারজনিত রোগে রোববার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।