Home জাতীয় বাউফলে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার যুবলীগ নেতা মামুন

বাউফলে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার যুবলীগ নেতা মামুন

26

বরিশাল অফিস: পটুয়াখালীর বাউফলের নওমালা ইউনিয়নে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছেন একাধিক মামলার আসামী স্থানীয় যুবলীগ নেতা মামুন হাওলাদার(৩৪)। বুধবার সকালে নওমালা বাজারের কালাইয়া পটুয়াখালী সড়কের দখিন পাশে আলামিন মৃধার বাড়ির নির্মাণ কাজে চাঁদাবাজি করতে গেলে স্থানীয়দের তোপেরমুখে পড়ে গণধোলাইয়ের শিকার হন এই যুবলীগ নেতা।
অপরদিকে যুবলীগ নেতা মামুন আহত হওয়ার ঘটনায় পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় সাবেক সেনা সদস্য ও আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান আহত হয়েছেন। আহত সাবেক সেনা সদস্য মজিবুর রহমানকে পটুয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
আলামিন মৃধা জানান, তার নওমালা বাজার সংলগ্ন একটি বিংল্ডিং বাড়ির কাজ চলমান রয়েছে। এ বাড়ির কাজে মামুনের নেতৃত্বে কয়েক জন চাঁদা দাবি করলে স্থানীয়দের তোপের মুখে যুবলীগ নেতা মামুন আহত হন।
এদিকে, আহত অবস্থায় মামুনকে লোকজন উদ্ধার করে বাউফল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে পরবর্তীতে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,সাবেক চিপ হুইপ আ.স.ম ফিরোজ সমর্থিত নওমালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল বিশ্বাসের সাথে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থিত নওমালা ইউনিয়নের চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের সাথে ইউনিয়ন নির্বাচন নিয়ে বিরোধ চলে আসছে। আর এ বিরোধের সূত্র ধরেই নওমালাতে একের পর এক হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। নওমালা ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহজাদা হাওলাদার বলেন, বুধবার সকালে আল আমিন মৃধার কাছে যুবলীগ নেতা মামুন হাওলাদার চাঁদা দাবি করলে স্থানীয়দের তোপের মুখে যুবলীগ নেতা মামুন হাওলাদার আহত হয়। এ বিষয়ে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামাল হোসেন বিশ্বাস জানান, তিনি ঢাকায় অবস্থান করছেন। শুনেছি যুবলীগ নেতা মামুনের এক আত্মীয় ছোবাহানের মৃত্যু খবর শুনে যাওয়ার পথে আল আমিন মৃধা ও সোহাগের নেতৃত্বে হামলা করা হয়েছে। এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আল মামুন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।