বাংলাদেশের পতাকা উড়লো কানাডায়

71

যুগবার্তা ডেস্কঃ কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওর পার্লামেন্ট ভবনে আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় বাংলাদেশের লাল সবুজ পতাকা। নতুনদেশ ডটকম জানায়, কানাডার স্থানীয় সময় মঙ্গলবার কুইন্সপার্কের পার্লামেন্ট ভবনের উঁচুতে যখন বাংলাদেশের পতাকটি বাতাসে পত পত শব্দ করে উড়তে শুরু করে তখন সমবেত প্রবাসীদের চোখ যেন আবেগে ভিজে ওঠে। ডাউনটাউনের বাতাসও যেন সুর করে গেয়ে ওঠে ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।’
বেসরকারি সংস্থা বাংলাদেশ সেন্টার অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস (বিসিসিএস) এর তৎপরতায় সাড়া দিয়ে অন্টারিওর লেজিসলেটিভ এসেম্বলী কুইন্সপার্কে পার্লামেন্ট ভবনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তেলনের সম্মতি দেয়।
২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সপ্তাহের শেষ কর্মদিবসটিকে পতাকা উত্তোলনের জন্য বেছে নেয় কর্তৃপক্ষ। প্রবাসের বিপুল সংখ্যাক বাংলাদেশী জাতীয় পতাকা নিয়ে কুইন্স পার্কে সমবেত হয়।
পতাকা উত্তোলনের সময় প্রভিন্সিয়াল পার্লামেন্টের স্পিকার ডেভ লিব্যাক, ক্ষমতাসীন লিবারেল পার্টির পক্ষে এমপিপি আর্থার পটস, পিসির পক্ষে এমপিপি সিলভিয়া জোনস এবং এনডিপির পক্ষে এমপিপি পার্সি হ্যাটফিল্ড উপস্থিত ছিলেন।