Home জাতীয় বাংলাদেশের জন্য আশীর্বাদ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা : আব্দুস সবুর

বাংলাদেশের জন্য আশীর্বাদ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা : আব্দুস সবুর

18

স্টাফ রিপোটার: বাংলাদেশের জন্য আশীর্বাদ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এমন মন্তব্য করেছেন কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশে জন্ম নিয়েছিলেন বলেই আজ বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামে একটি রাষ্ট্রের জন্ম হয়েছিল। তিনি বলেন, বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না।
শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দাউদকান্দি উপজেলার মোল্লাকান্দি লালমিয়া পাইলট হাই স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, শেখ হাসিনার জন্যই দেশে মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে, বঙ্গবন্ধু হত্যা বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। তিনি দেশে ফিরে এসে দীর্ঘ সংগ্রাম করে তিল তিল করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে গড়ে তুলেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ঘিরেই বাংলাদেশের মানুষ এখনো স্বপ্ন দেখে। আর ৪১ বছর ধরে এদেশের মানুষের স্বপ্নপূরণে নিরলসভাবে কাজ করে চলছেন। তিনি ক্ষমতায় এসে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করবেন। তিনি আরও বলেন, বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট, বঙ্গবন্ধু ট্যানেল, মেট্রোরেল, গভীর সমুদ্রবন্দরসহ বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। টানা চতুর্থবার দেশের জনগণ ভোট দিয়ে আবারও জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছেন। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার লক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের তৃণমূল থেকে তরুণ প্রতিভাবান ছেলে-মেয়েরা যাতে তাদের প্রতিভা বিকাশের সুযোগ পায়, সেজন্য দেশের জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। এমনকি উপজেলা পর্যায়েও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করেছেন। আঞ্চলিক খেলাধুলার প্রতি গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য বলেন, আমাদের দেশীয় এবং আঞ্চলিক খেলাধুলা যেন হারিয়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। তরুণদের দেশীয় খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। খেলাধুলার মাধ্যমে সমাজের মাদক ও সন্ত্রাস দূর করার আহ্বান জানান তিনি।
ড.ইঞ্জিনিয়ার এ জেড. এম ওবায়েদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হামদার্দ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান জয়, প্রফেসর ড. এম মোয়াজ্জেম হোসাইন, প্রফেসর ড. নজরুল ইসলাম। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।