বাংলাদেশকে সিরিয়া বানাতে আইএস নিয়ে চাপ: প্রধানমন্ত্রী

42

যুগবার্তা ডেস্কঃ রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সদ্য সমাপ্ত নেদারল্যান্ডস সফর নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন,“আগুন দিয়ে মানুষকে হত্যার পরও যেখানে দেখা যাচ্ছে যে তারা কিছু করতে পারছে না, তাই একটি গ্রুপ নেমেছে গুপ্ত হত্যায়।

“তারা চেষ্টা করছে বাংলাদেশে আইএস আছে সেটা প্রমাণ করার। যদি তা করতে পারে তা হলে বাংলাদেশে কি ঘটতে পারে তা একবার কল্পনা করতে পারেন?

“সিরিয়ায় কি হচ্ছে, লিবিয়ায় কি হচ্ছে, ইরাকে কি হচ্ছেৃ সেসব দেশে যা হচ্ছে, তারা বাংলাদেশেও সেই অবস্থা সৃষ্টি করতে চায়।”

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে ‘ওই অবস্থা সৃষ্টি হোক’ তা তার সরকারের কাম্য নয়।

“প্রচণ্ড চাপ.. যে আমরা কেন স্বীকার করি না। আমরা দেখতে পাচ্ছিৃ কে, কারা এসব করছে। আমাদের যে সমাজ, তাতে সবাই তো চেনা।

“যারা ধরা পড়ছে, তারা একটি বিশেষ দলের সঙ্গে সম্পৃক্ত, হয়ত ছাত্রজীবনে শিবির করেছে, ছাত্রদল করেছে। আর কাউকে তো আমরা দেখছি না।”

বিদেশি ‍খুনের পর প্রকাশক হত্যাকাণ্ডের পর প্রধানমন্ত্রী বিদেশে থাকার সময়ই ঢাকার আশুলিয়ায় তল্লাশি চৌকিতে হামলা চালিয়ে এক কনস্টেবলকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

যুদ্ধাপরাধের বিচার বানচাল এবং দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত জোটই এসব করাচ্ছে বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশের জনগণকে আমি আহ্বান করব। এক সময় জঙ্গিবাদের উত্থান হয়েছিল, জনগণকে সাথে নিয়ে আমরা তার সমাধান করেছি।”

এবারও সরকার জনগণকে নিয়েই তা মোকাবেলা করবে বলে জানান প্রধানমন্ত্রী।

রাষ্ট্রীয় গণমাধ্যমে এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বিডি নিউজ২৪.কম