বাঁধনের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের নতুন কমিটি ঘোষণা

জাবি প্রতিনিধি:স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ৪৮তম আবর্তনের শিক্ষার্থী শফিকুল ইসলামকে সভাপতি ও ৪৯তম আবর্তনের শিক্ষার্থী মোঃ সজীব চৌধুরী আবিদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে হলের কমনরুমে নতুন সদস্যদের বরণ করে নেওয়ার অনুষ্ঠানে সংগঠনটির জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ নতুন কমিটি ঘোষণা করেন।

আগামী একবছরের জন্য ১৭ জন সদস্য বিশিষ্ট কমিটির জোনাল প্রতিনিধি ৪৮তম আবর্তনের শাহরিয়ার ইসলাম অপি, সহ-সভাপতি মোঃ আবুল হায়াত ও নাফিজ ইকবাল, সহ-সাধারণ সম্পাদক ৪৯তম আবর্তনের মোঃ আকিব জাবেদ, সাংগঠনিক সম্পাদক সাফায়েত জামিল, সহ-সাংগঠনিক সম্পাদক ৫০তম আবর্তনের আবিদ হাসান, কোষাধক্ষ্য ৫০তম আবর্তনের জোবায়ের ইসলাম লিয়ন, দপ্তর সম্পাদক ৫০তম আবর্তনের শাহ ইবনে মিজান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ৫০তম আবর্তনের ইব্রাহিম খলিল, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক ৫০তম আবর্তনের মোঃ জাহাঙ্গীর আলম। এছাড়ে কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন ৫০তম আবর্তনের ইস্মরান হোসেন, রায়হান, রাসেল হাসান বাপ্পী, মাহফুজুল আলম চিন্ময়, মোঃ শাকিল আহমেদ

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাবির প্রভোস্ট কমিটির সভাপতি ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রাধাক্ষ্য অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী বলেন, স্বেচ্ছায় রক্ত দেওয়ার মতো মানসিকতা যে ছেলেদের আছে এটা জাতিকে সহযোগিতা করার একটি ধাপ। আমি চাই শিক্ষার্থীরা সর্বদা সামাজিক কাজে সংশ্লিষ্ট থাকুক। বিশ্ববিদ্যালয় থেকে সামাজিকরা, রাজনীতি, দেশ সেবা করা শিখুক। এজন্য আমি সর্বদা শিক্ষার্থীদের সহযোগিতা করবো।
নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আমি আশাকরি পূর্বের কমিটির ন্যায় তোমরা ভালো কাজের ধারা অব্যাহত রাখবে। নিজের রক্ত অন্যকে বিলিয়ে দিয়ে মনবতার কাতারে স্বাক্ষর রাখবে।

সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক তারেক মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আয়োজনে আরো উপস্থিত ছিলেন, সদ্য বিদায়ী সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন মুরাদ, হল ওয়ার্ডেন মীর ফেরদৌস হোসেন, বাঁধনের কেন্দ্রীয় পরিষদের সংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগের নেতা মোঃ আররাফি চৌধুরী, আব্দুল্লাহ আকাশ ও বাঁধনের অন্যান্য হল ও জোন ইউনিটের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হয়। ০৫ জানুয়ারি ২০০৪ সাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু হয়।