বহুল প্রতীক্ষিত জবি ছাত্রলীগের সম্মেলন ৩০শে মার্চ

পরিতোষ আচার্য, যুগবার্তা সংবাদদাতা জবি: দীর্ঘ প্রতীক্ষার পর এবার হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলন। বুধবার রা‌ত ৯টায় বিষয়‌টি টেলিফোনে নি‌শ্চিত ক‌রে‌ছেন সংগঠ‌নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

সম্মেলনের বিষয়টি জান‌তে চাই‌লে জ‌বি শাখা ছাত্রলী‌গের সভাপতি এফ এম শরীফুল ইসলাম যুগবার্তাকে ব‌লেন , অামরা স‌ম্মেল‌নের জন্য প্রস্তু‌তি নিচ্ছি । অাশা ক‌রি, স‌ম্মেল‌নের দি‌নের অা‌গেই সব প্রস্তু‌তি সম্পন্ন হ‌বে।স‌ম্মেল‌নের অতি‌থিও নির্ধারণ ক‌রে ফে‌লে‌ছে ব‌লে জানান এ ছাত্র‌নেতা । এর অা‌গে গত ৬ সেপ্টম্বর স‌ম্মেল‌নের তা‌রিখ ঘোষণা ক‌রে‌ছি‌লো কেন্দ্রীয় সংসদ। কিন্তু কেন ঐ তারিখে হয় নি তার নির্দিষ্ট কোনো কারণ যায় নি

উল্লেখ যে, জবির ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ৩ অক্টোবর যার মধ্য দিয়ে নেতৃত্বে আসেন সংগঠনের সভাপতি এফ এম শরীফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম। মাত্র এক (১) বছরের উদ্দেশ্য করা হয়েছিল তৎকালীন কমিটি টি কিন্তু তার পর নানা তাল বাহনার মধ্য দিয়ে চলে যায় প্রায় সাড়ে চার বছর।

এদিকে সম্মেলনের নির্দিষ্টা তারিখ জেনে আনন্দ প্রকাশ করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সহ-সভাপতি ও অনান্য নেতারা। তারা যুগবার্তাকে কাছে অনুভূতি প্রকাশ করেন ” দীর্ঘ দিন অপেক্ষায় ছিলাম এই ঘোষনাটির।”

তারা আরো বলে ” মধ্যে কিছু সময় ব্যাপক দুঃশ্চিন্তায় ভূগছিলাম আমরা কি দেখতে পাবো এই সম্মেলন?? কিন্তু এই ঘোষনাটি এখন মনের স্বস্তি ফিরিয়ে দিয়েছে , সফল হোক সম্মেলন “।