বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে–এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোটার: ধর্মীয় উগ্রবাদ ছড়ানোর মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। তিনি বলেন, পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মেট্রোরেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে যা বিশ্বদরবারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করেছে। কিন্তু একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে।
তিনি আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন প্রাঙ্গণে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আয়োজিত ‘বিশ্ব হাতধোয়া দিবস-২০২১’ উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান।
মন্ত্রী বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান, মন্ত্রী, আমলা, কৃষক-শ্রমিকসহ সকল শ্রেণিপেশার মানুষ সবাই এদেশের সন্তান। সবাই মিলে সৌহার্দ্য সম্প্রীতি নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করতে হবে। বাংলাদেশে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজের ধর্ম পালন করছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, অন্য ধর্মের প্রতি সম্মান ও মর্যাদা প্রদর্শনের শিক্ষা ইসলামসহ সকল ধর্মেই রয়েছে।
সুস্বাস্থ্যের জন্য হাতধোয়া শুধু বাংলাদেশেই নয় সারাবিশ্বে গুরুত্বসহ অনুসরণ করা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, শহর-নগর, গ্রাম-গঞ্জের সকল মানুষকে এ বিষয়ে সচেতন করার কাজ চলছে। নিয়মিত হাতধোয়া, সম্ভাব্য সংক্রমিত ব্যক্তির সাথে মেলামেশা না করা এবং বার বার সাবান দিয়ে হাতধোয়ার অভ্যাস করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড এবং ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি ভিরা মেন্ডোনকা। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।
উল্লেখ্য, এবছর দিবসটির প্রতিপাদ্য-‘Our Future is at Hand, Lets Move Forward Together’।