“বশেমুরবিপ্রবির চার শিক্ষার্থী করোনায় আক্রান্ত “

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকসহ ৪ জনের করোনায় আক্রান্ত। গতকাল (বুধবার) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে পাওয়া তথ্যসূত্র অনুযায়ী বিষয়টি জানা গেছে।

আক্রান্তরা হলেন, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ১ম বর্ষের এক শিক্ষার্থী এবং এপ্লাইড ক্যামিস্ট্রি অ্যান্ড ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের দুই শিক্ষার্থী ৷ এছাড়াও রসায়ন বিভাগের এক জন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায় ৷

এদিকে করোনার কারণে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা স্ব-শরীরে ক্লাস বন্ধ করে দেওয়া হয়েছে।অপরদিকে করোনা আক্রান্ত শিক্ষার্থীদের বিষয়টি নিশ্চিত করে এপ্লাইড ক্যামিস্ট্রি অ্যান্ড ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মোঃ নুরুন্নবী বলেন, এখন পর্যন্ত আমাদের ২ জন শিক্ষার্থীর আক্রান্ত হওয়ার খবর জানা গেছে। ইতিমধ্যে আক্রান্ত শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য দিকনির্দেশনা প্রদান হয়েছে। এছাড়াও এ বিষয়ে যেকোন প্রকারের সহযোগিতা প্রয়োজন হলে, বিভাগ থেকে তাদের সহযোগিতা করা হবে বলে তিনি আরও জানান।

এসময় চলমান পরিক্ষা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, “যেসকল শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন এই মুহুর্তে তাদের পরিক্ষা দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। একইসাথে আমরা স্বাস্থ্যবিধি মেনে এক সপ্তাহের মধ্যে চলমান পরিক্ষা শেষ করব।

করোনা আক্রান্ত শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতি জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “আমি এ ব্যাপারে মাত্র জানলাম ৷ আমি দ্রুত তাদের আইসোলেশনের ব্যবস্থা করছি ৷”

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে অবস্থানরত শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের বিষয়ে জানতে চাইলে আরও তিনি বলেন, “সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য উপাচার্য স্যারের সাথে এ ব্যাপারে আলোচনা করব এবং সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে ৷”