বরিশাল বুলসের মালিককে আজীবন নিষিদ্ধ

61

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল বরিশাল বুলসের স্বত্বাধিকারী রেজওয়ান বিন ফারুককে সব ধরণের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।
ইউনুস জানান, ডিসিপ্লিনারি কমিটির ভাষ্য অনুযায়ী বিসিবির ভাবমূর্তি ক্ষুন্ন করায় রেজওয়ান বিন ফারুককে বহিস্কার করা হয়েছে।
বিশ্বকাপের আগে ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ফাইনালে ‘অহেতুক’ মারপিটের ঘটনায় বহিস্কৃত হয়েছেন বিসিবির মার্কেটিং এজেন্ট রেজওয়ান বিন ফারুক। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বহিস্কৃত রেজওয়ান বিন ফারুক এশিয়া কাপের স্পনসরস্বত্ব কেনা প্রতিষ্ঠান টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের প্রধান মঈনুল হক চৌধুরীর ওপর চড়াও হন।
এশিয়া কাপের শুরুর আগে গত ২৯ জানুয়ারি বিসিবি এশিয়া কাপের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে মিরপুর থানায় সাধারণ ডায়েরি করেছিল। সেখানে নাম ছিল রেজওয়ান বিন ফারুকেরও। ফারুকসহ মোট তিনজনের বিরুদ্ধে ষড়যন্ত্রের মামলা করে বিসিবি।
ফারুক বাদে বাকি দুজন হলেন ইফতেকার রহমান ও এস এম নেওয়াজ সোহাগ। এশিয়া কাপের স্পনসরস্বত্ব না পাওয়ার পরই তারা বিসিবিকে হুমকি দিয়েছিল। তারই প্রেক্ষিতে বিসিবি সাধারণ ডায়েরি করেছিল।
যতটুকু জানা গেছে এশিয়া কাপের স্পনসরস্বত্ব পেয়েছিল টোয়েন্টিফাস্ট সেঞ্চুরি মিডিয়া লিমিটেড। ঢাকা এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন মঈনুল হক চৌধুরী।