বরিশালে ৪ দিনে ৭ লাশ উদ্ধার

কল্যাণ কুমার চন্দ, বরিশাল অফিস:নগরীসহ জেলার উজিরপুর,আগৈলঝাড়া, বানারীপাড়া, গৌরনদী ও বাবুগঞ্জ উপজেলা থেকে গত ৪ দিনে ৭ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ।
পুলিশ ও স্থানিয় সূত্রে জানা গেছে, নিখোঁজের চার দিন পর সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর ২৫নং ওয়ার্ডের গ্যাস টারবাইন এলাকার খান বাড়ির হানিফ গাজীর ডোবা থেকে শাহাদাত হোসেন (৪০) নামের এক রিক্সাচালকের লাশ উদ্ধার করে পুলিশ। শাহাদাত ওই এলাকার মৃত সোবাহান খানের পুত্র। স্থানীয়দের বরাত দিয়ে কোতোয়ালী মডেল থানার এসআই আবু তাহের জানান, গত ১৫ ফেব্রুয়ারী রিক্সা চালক শাহাদাত হোসেন নিখোঁজ হয়।

অপরদিকে জেলার আগৈলঝাড়া উপজেলার কালুরপাড় গ্রামের অরুণ দেউরীর পুত্র মোটর মেকানিক অনাদী দেউরীর (৩০) ঝুলন্ত লাশ রবিবার সন্ধ্যায় উদ্ধার করে থানা পুলিশ। থানার এসআই হাবিবুর রহমান জানান, ওইদিন বিকেলে নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অনাদী।

উজিরপুর উপজেলার দক্ষিণ হারতা গ্রামের নিজ বসতঘরে শনিবার রাতে জাকিয়া পারভীন (৪৫) নামের এক বিধবা নারীকে হত্যা করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন চারজনকে আটক করেছে পুলিশ। জাকিয়া ওই গ্রামের মৃত মানিক মাঝির স্ত্রী। থানার এসআই জসিম উদ্দিন খান জাকিয়ার লাশের ময়নাতদন্তকারী চিকিৎসকের বরাত দিয়ে জানান, জাকিয়াকে হত্যার পূর্বে ধর্ষণ করার আলামত পাওয়া গেছে এবং তার মাথায় ও ডান পায়ে বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে।

বাবুগঞ্জের খানপুরা গ্রামে হনুফা বেগম (২৫) নামের এক গৃহবধুর ঝুলন্ত লাশ শনিবার রাতে উদ্ধার করেছে পুলিশ। হনুফা খানপুরা গ্রামের মিন্টু আকনের স্ত্রী। পুলিশ জানায়, বাড়ির পাশের বাগানের একটি গাছের সাথে গলায় ফাঁস দিয়ে হনুফা আত্মহত্যা করে। এদিকে বানারীপাড়া উপজেলার বড় চাউলাকাঠী গ্রামের রহিম শরীফের কন্যা ও ঢাকার মতিঝিল টিএ্যান্ডটি কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী ফেরদৌসী শুক্রবার রাতে বিষপান করে আত্মহত্যা করে। একইদিন দুপুরে ওই উপজেলার বিশারকান্দি গ্রামের জাহাঙ্গীর হাওলাদারের পুত্র ওয়ালিউল্লাহ প্রেমে ব্যর্থ হয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল গ্রামের একটি পানবরজের পাশ থেকে শুক্রবার সকালে থানা পুলিশ আজাদ আকন (২২) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে। আজাদ ওই গ্রামের মৃত ইসমাইল আকনের পুত্র।