বরিশালে বিএনপির সমাবেশে হামলা

বরিশাল অফিস ॥
নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার বেলা পৌনে এগারোটার দিকে সমাবেশ চলাকালে হামলা চালিয়েছে যুব ও ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় বিএনপির অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।
মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার বলেন, কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী নেতাকর্মীদের নিয়ে গণতন্ত্র হত্যা দিবসে বেলা পৌনে এগারোটার দিকে আমরা অশ্বিনী কুমার টাউন হল চত্বরের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছিলাম। আকস্মিকভাবে পুলিশের সামনে বসেই যুব ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে সমাবেশের মাইক খুলে নিয়ে যায়। তিনি আরও বলেন, দ্বিতীয় দফায় আমরা সমাবেশ করার জন্য দলীয় কার্যালয় থেকে বের হলে সরকার দলীয় নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে নেতাকর্মীদের বেধড়ক পিটিয়ে আহত করে। হামলায় এক নারী কাউন্সিলরসহ কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। জিয়াউদ্দিন সিকদার অভিযোগ করে বলেন, পুলিশের উপস্থিতিতে হামলার ঘটনা ঘটলেও তারা (পুলিশ) নিরব ভূমিকা পালন করেন। জেলা বিএনপি (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে হামলার ঘটনায় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
নগর পুলিশের উপ-পুলিশ কমশিনার (দক্ষিণ) গোলাম রউফ খান বলেন, বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এবং যুব ও ছাত্রলীগের কর্মীরা অশ্বিনী কুমার টাউন হল চত্বরের বাইরে অবস্থান নিলে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় পুলিশ মাঝখানে অবস্থান নিলেও বিএনপি অফিসের সামনে থেকে একটি বোতল ছুড়ে মারলে উত্তেজনা দেখা দেয়। তাৎক্ষনিক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।