বরিশালের ২১ জয়ীতাকে সম্মাননা

বরিশাল অফিস॥
“রঙিন পৃথিবীর রঙিন আলো সকল নারী থাকুক ভালো” শ্লোগানকে সামনে রেখে বরিশালে উদ্যাপিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস। শুক্রবার সকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও জেলাপর্যায়ে বিজয়ী জয়ীতাদের সম্মাননা প্রদান করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ গাউস। বক্তব্য রাখেন মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুন, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম প্রমুখ।
শেষে সিটি কর্পোরেশন এলাকায় অর্থনৈতিকভাবে সাফল্য বিলকিস আহমেদ লিলি, সফল জননী জাকিয়া ইসলাম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নিগার সুলতানা হনুফা ও শাহনাজ আক্তার শিরিন। জেলায় সাফল্য অর্জনকারী শিক্ষায় উজিরপুরের সাহানা আক্তার শেলী, সফল জননী আগৈলঝাড়ার প্রফুল্য রানী ভক্ত, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন জীবন শুরু করায় মুলাদীর সাহাজাদী আরজু, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী রায়পাশা-কড়াপুর ইউনিয়নের কাজল বেগম, কাশিপুরের সফল জননী তাছলিমা বেগম, কাশিপুরের নির্যাতিতা তাছলিমা বেগম ও কড়াপুরের সমাজ উন্নয়নের ভূমিকা পালন করায় জাহানারা পারভীনকে সম্মাননা প্রদান করা হয়।
একইদিন গৌরনদী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম উপজেলার শ্রেষ্ট ৫ জয়ীতাকে সম্মাননা প্রদান করেন। জয়িতারা হলেন, মমতাজ বেগম (অর্থনৈতিক সাফল্য), ডলি রানী বণিক (শিক্ষা সাফল্য), রিনা বেগম (জীবন যুদ্ধ), নার্গিস বেগম (সমাজ উন্নয়ন) ও রমা রানী নাথ (সফল জননী)।
এছাড়া আগৈলঝাড়া উপজেলা পরিষদ হল রুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দীপিকা রানী সেনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমন প্রধান অতিথি হিসেবে নির্যাতনের বিভিষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরুর অবদানের জন্য মুমিনা বেগম, অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্যের জন্য ললিতা সরকার বৃষ্টি, শিক্ষস ও চাকুরীরর ক্ষেত্রে অবদানের জন্য গীতা বিশ্বাস, সফল জননী হিসেবে প্রফুল্য ভক্ত ও সমাজ উন্নয়নে সাবেক ইউপি সদস্য মমতা রানী পান্ডেকে সম্মাননা প্রদান করেন।