বরগুনার বেতাগীতে শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

29

বরগুনা সংবাদদাতাঃ বেতাগী উপজেলার উত্তর করুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বৃহস্পতিবার বেলা ১টা থেকে ২টা পর্যন্ত ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রাথমকি বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি’র আহ্বানে সকল প্রাথমিক শিক্ষক সংগঠনের অংশগ্রহণে ‘প্রতিবাদী মানববন্ধন’ অনুষ্ঠিত হয়। একইসাথে দেশের সকল উপজেলায় প্রেসক্লাবের সামনেও বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত প্রাথমিক শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন থেকে সকল শিক্ষক সংগঠনের নেতারা অবিলম্বে ধর্ষকদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। একইসাথে ইতপূর্বে প্রকাশিত প্রহসনমূলক মেডিকেল রিপোর্ট প্রত্যাখ্যান করেন ও ধর্ষকদের আশ্রয়-প্রশ্রয় দাতা যারা মেডিকেল রিপোর্ট উল্টে দিয়েছেন তাদেরও বিচারের আওতায় আনার দাবি জানান। জাতীয় প্রেসক্লাবের সামনের মানববন্ধন থেকে আগামী ২৬, ২৭ ও ২৮ আগস্ট দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ সরকারি প্রাথমকি বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি’র সভাপতি রিয়াজ পারভেজ। ঘোষিত কর্মসূচি অনুযায়ী ২৬, ২৭ ও ২৮ আগস্ট এই তিনদিন প্রাথমিক শিক্ষকগণ কালো ব্যাজ ধারণ করে শ্রেণি পাঠদানে অংশ নিবেন।
বিভিন্ন সংগঠনের নেতারা আগামী ৩০ আগস্ট এর মধ্যে ধর্ষকদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা না হলে ঈদের পর লাগাতার কঠোর কর্মসূচি পালনের হুঁশিয়ারি উচ্চারণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি প্রাথমকি বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি’র সভাপতি রিয়াজ পারভেজ ও সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম। প্রতিবাদী মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবির নেতা মুর্শিকুল ইসলাম শিমুল, হকার সংগ্রাম পরিষদের নেতা সেকেন্দার হায়াত, সহকারী শিক্ষক সমাজ এর সভাপতি শাহিনুর আল-আমীন ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোকাম্মেল হোসেন, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ এর অপর অংশের সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক নূরে আলম রবিউল, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (১২১৯৮)-এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আতিকুর রহমান প্রমুখ।