Home রাজনীতি বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী, তাঁর আদর্শ চির জাগরূক: ধর্মমন্ত্রী

বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী, তাঁর আদর্শ চির জাগরূক: ধর্মমন্ত্রী

19

স্টাফ রিপোটার: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী, তাঁর আদর্শ চির জাগরূক।

আজ বিকালে ঢাকা অফিসার্স ক্লাব সম্মেলন কক্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা এ অনুষ্ঠানের আয়োজন করে।

ধর্মমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫৪ বছরে আমাদের সবচেয়ে বড় ক্ষতটা তৈরি হয়েছে পঁচাত্তরের ১৫ আগস্ট। বিশ্ব ইতিহাসের নৃশংস ও জঘন্যতম হত্যাকান্ডের মাধ্যমে প্রায় সপরিবারে স্বাধীনতার মহানায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন তাহলে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা আরো বেগবান হতো।

ধর্মমন্ত্রী বলেন, মহান স্বাধীনতা অর্জনের পর বিগত ৫৩ বছরে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। দারিদ্র্য ও অতি দারিদ্র্যের হার কমেছে। দেশের ভূমিহীন ও গৃহহীন বিশাল একটি জনগোষ্ঠীকে পুনর্বাসন করা হয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, কর্ণফুলী টানেল ও মেট্রোরেল নির্মাণ করা হয়েছে। পায়রা গভীর সমুদ্র বন্দর, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাজ এগিয়ে চলেছে।

ধর্মমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিলো সোনার বাংলা গড়ে তোলা। সে লক্ষ্যেই বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করে যাচ্ছে। তিনি সকলকে দেশের উন্নয়ন-অগ্রগতির জন্য নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান।

বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সভাপতি ও জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে সাবেক তথ্যমন্ত্রী মোঃ আবুল কালাম আজাদ, সাবেক সচিব আব্দুল মান্নান, সাবেক সচিব আব্দুস সামাদ, সাবেক সচিব ইব্রাহিম হোসেন খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকিম বিল্লাহ ফারুকী ও সমিতির মহাসচিব ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ প্রমুখ বক্তব্য প্রদান করেন।

পরে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করা হয়।