বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের আত্মপ্রকাশ

যুগবার্তা ডেস্কঃ প্রাথমিক শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর ভাবনা ও তার আদর্শ বাস্তবায়নে দেশব্যাপী প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কাজ করার লক্ষে অদ্য সোমবার বিকাল ৪টায় পুরানা পল্টনস্থ মুক্তিভবনে এক সভা অনুষ্ঠিত হয়।

মোঃ সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোলাম মোস্তফা, সুব্রত রায়, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম কমল, আফম তোহা পাটোয়ারী, এমএ ছিদ্দিক মিয়া, রেজিয়া সুলতানা তরফদার, সুবল চন্দ্র পাল প্রমুখ।

সভায় ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৮৩ জন প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকলের মতামতের ভিত্তিতে “বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ” নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটানো হয়।

উপস্থিত নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে মো. সিদ্দিকুর রহমানকে আহবায়ক, গোলাম মোস্তফা ও সুব্রত রায়কে যুগ্ম আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

একই সাথে যুগ্ম আহনায়ক সুব্রত রায়কে সদস্য সচিবের দায়িত্ব প্রদান করা হয়। এছাড়া এম.এ ছিদ্দিক মিয়াকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়। সভায় প্রত্যেক জেলা পর্যায়ে ৩১ সদস্য ও উপজেলা পর্যায়ে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করার জন্য প্রাথমিক শিক্ষকদের প্রতি আহবায়ক জানানো হয়।