বঙ্গবন্ধু’র জাতীয় প্রতিকৃতি স্থাপন করার দাবি

যুগবার্তা ডেস্কঃ সর্বসাধারণের ভালোবাসা, শ্রদ্ধা জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জাতীয় প্রতিকৃতি স্থাপন করার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

জাতীয় শোক দিবস (১৫ আগস্ট)-এ ধানমন্ডি-৩২ নাম্বারে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এ দাবি করা হয়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, আমাদের যেমন জাতীয় স্মৃতিসৌধ রয়েছে, রয়েছে জাতীয় শহীদ মিনার; ঠিক তেমনি ভাবে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতিও জাতীয় ভাবে স্থাপন করা এখন সময়ের দাবি হয়ে ওঠেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের চারদেয়ালের মাঝে না রেখে বঙ্গবন্ধুকে বাঙালির বঙ্গবন্ধু ও জাতির জনক হিসেবে সর্ব সাধারণের শ্রদ্ধা ও ভালোবাসার জায়গাটুকু নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধু’র কর্মকান্ডগুলোকে জাতীয় কর্মসুচীর আওতায় এনে তা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে পারলেই মা-মাটি ও দেশাত্মবোধ নিয়ে ভবিষ্যত নেৃতৃবন্দ বঙ্গবন্ধু-বাংলাদেশকে বিশ্বের দরবারে সম্মানের সহিত তুলে ধরতে সক্ষম হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বর বা সোহরাওয়ার্দী উদ্যানের বিশেষ জায়গায় বঙ্গবন্ধু’র জাতীয় প্রতিকৃতি স্থানপন করা হলে শিক্ষার্থীর পাশাপাশি বিদেশী রাষ্ট্রনায়কসহ দেশের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু’র আদর্শে অনুপ্রাণীত হয়ে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক বঙ্গবন্ধু’র স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে নিজেরা এগিয়ে যাবে বলে মন্তব্য করেন বোয়াফ প্রতিষ্ঠাতা কবীর চৌদুরী তন্ময়।

শ্রদ্ধা জানানোর সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বঙ্গরত্ম ফাউন্ডেশন সভাপতি, এড. জুলফিকার আলী ভুট্টো, বোয়াফ সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি, সাজ্জাদ হোসেন সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক, রাজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব, কেন্দ্রীয় সদস্য, রাব্বী চৌধুরী, এনায়েত হোসেন, তুহিন, সোহাগ, নাজিম প্রমুখ।