প্রধান শিক্ষকদের পদোন্নতির দাবিতে মাসব্যাপী বিভাগীয় সমাবেশ

31

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ অবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রধান শিক্ষকদের উন্নতকরণ বেতন স্কেল নির্ধারণ বা ১০ম গ্রেড প্রদান এবং দ্রুত সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জানিয়েছেন।
শনিবার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে সমিতির সভাপতি মো. আবুল বাসার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম তোতা, সহ-সভাপতি জাহানারা খানম, মোয়াজ্জেম হোসেন মানিক, জুলফিকার আলী, যুগ্ম সম্পাদক গাজীউল হক চৌধুরী, আবুল কাশেম, সৈয়দ নজরুল ইসলাম, সুবল চন্দ্র পাল, ফিরোজ হোসেন, নূরুন নাহার, আব্দুল হক, মনির হোসেন, আতিকুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০১৪ সালের ৯ মার্চ ঘোষিত প্রাথমিক শিক্ষকদের জন্য উন্নতকরণ বেতন স্কেল ও প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড মর্যাদা আজও বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রীর ঘোষণার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ প্রাথমিক শিক্ষকদের বেতন স্কেল দাবিসমূহ পূরণে গড়িমসি করে আসছেন। সভায় নেতৃবৃন্দ অবিলম্বে সহকারী শিক্ষকদের থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির দাবি জানাচ্ছি। আমরা অবিলম্বে প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য দূর করে দাবিসমূহ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
সভা থেকে আগামী ২২মে প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরামের ৬ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশের কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে কর্মসূচি সফল করার জন্য প্রাথমিক শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছে। নেতৃবৃন্দ সরকারকে অবিলম্বে প্রাথমিক শিক্ষকদের ৬ দফা দাবি মেনে নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।