পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ করুন-সেলিম

47

যুগবার্তা ডেস্কঃ হকারদের উপর হামলা-মামলা, নির্যাতন বন্ধ করে অবিলম্বে হকারদের পুনর্বাসনের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন এবং পুনর্বাসনের আগে হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে হকার সমাবেশ অনুষ্ঠিত হয়।
হকার্স ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হাশিম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশ তরিকত ফেডারেশন মহাসচিব এমএ আউয়াল এমপি, হকার্স ইউনিয়নের উপদেষ্টা হযরত আলী, হকার্স ইউনিয়ন নেতা শফিকুর রহমান ভূঁইয়া বাবুল, জসিমউদ্দিন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন মুশফিকুল ইসলাম শিমুল।
সমাবেশে সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা চলবে না। তারা যাতে পরিবার পরিবার নিয়ে খেয়ে-পড়ে বাঁচতে পারে সেই ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে ভোটার আইডির মতো হকারদের আইডি করে পুনর্বাসন করতে হবে। হকাররা আয়-রোজগার করে টাকা বিদেশ পাচার করে না- গ্রামে পাঠায়। কষ্টার্জিত উপার্জন দিয়ে কোনরকমে জীবন ধারন করে। এদের উপর হামলা-মামলা-নির্যাতন বন্ধ করতে হবে। ঢাকা সিটি কর্পোরেশনের মেয়রদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, রোজার মাসে তারা যাতে সারাদিন ব্যবসা করতে পারে সেই ব্যবস্থা গ্রহন করুন।
সমাবেশে এম এ আউয়াল ঢাকার মেয়রদ্বয়ের কাছে হকারদের উচ্ছেদ না করার আহ্বান জানান। তিনি আগামী সংসদ অধিবেশনে হকারদের পুনর্বাসনের বিষয়টি সংসদে উত্থাপন করবেন বলে উপস্থিত হকারদের আশ্বস্ত করেন।
সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।