পাচ তারকা রেস্তোরাসহ বিলাসবহুল লঞ্চের যাত্রা শুরু

1104

যুগবার্তা ডেস্কঃ ঢাকা-বরিশাল নৌ রুটে বিলাসবহুল পাচ তারকা রেস্তোরাসহ দেশের দ্বিতীয় বৃহত্তম লঞ্চ ‘পারাবাত ১২’ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার দুপুরে লঞ্চটির উদ্বোধন করেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।
উদ্বোধনকালে মন্ত্রী বলেন, নৌপথে চলাচলের সুবিধার্থে সরকারের চেয়ে ব্যক্তি মালিকানাধীন আধুনিক সুবিধা সম্বলিত লঞ্চ বেশি। যেখানে সরকারের মাত্র দুটি লঞ্চ , ব্যক্তি মালিকানাধীন লঞ্চ রয়েছে ৭টি। এ সময় তিনি পায়রা স্থল বন্দর আগামী ১৩ আগস্ট উদ্বোধন করা হবে বলে জানান ।
পারাবাত ১২ স্বত্বাধীকারি আশিক ভুঁইয়া জানান, লঞ্চটি বাংলাদেশে দ্বিতীয় বৃহত্তম লঞ্চ।যার যাত্রী ধারণ ক্ষমতা ১৩শ’ পঞ্চাশ জন। লঞ্চটিতে ২শ’ ৯০টি এসি কেবিন রয়েছে। প্রাথমিক চিকিৎসার জন্য ঔষধ সরবরাহ করার জন্য একটি মেডিসিন কর্নার রয়েছে। এছাড়া ৩১২ ফুট দৈর্ঘ্য ও ৫২ ফুট প্রস্থের লঞ্চটিতে পাঁচ তারকা হোটেলের খাবার সমৃদ্ধ দুটি রেস্তোরাঁ রয়েছে।
মেসার্স রাবেয়া শিপিং কম্পানির চেয়ারম্যান সহিদুল ইসলাম ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে নৌ পরিবহন মন্ত্রণায়ের সচিব অশোক মাধব রায়, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মিজানুর রহমান, নৌ পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর এম জাকিরউর রহমান ভুঁইয়া, বাংলাদেশ অভ্যন্তরীন সংস্থার চেয়ারম্যান মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ বক্তব্য রাখেন।