পরিকল্পনা মন্ত্রীর সাথে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোশিয়েশনের সাক্ষাৎ

66

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এর সাথে রোববার তাঁর দপ্তরে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোশিয়েশন এর নব নির্বাচিত প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করে । সংগঠনের নব-নির্বাচিত সভাপতি হারুন অর রশিদ , সাধারণ সম্পাদক মাহে আলম জেমস এবং সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ।

প্রতিনিধিদল সাক্ষাৎকালে পেশাগত দায়িত্ব পালনের বিভিন্ন বিষয়াদি নিয়ে মন্ত্রীর সাথে মত বিনিময় করেন । মন্ত্রী টেলিভিশন ক্যামেরা সাংবাদিকতা অত্যন্ত চ্যালেঞ্জিং কাজ উল্লেখ করে বলেন , একটি তাজা এবং জীবন্ত সংবাদচিত্র সংগ্রহ করাই একজন টিভি ক্যামেরা সাংবাদিকের অন্যতম কাজ ।
এ কাজ অনেক ক্ষেত্রে খুবই ঝুকিপূর্ণ । তিনি টিভি ক্যামেরা সাংবাদিকদের পেশাগত ও জীবনমান উন্নয়নে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রধানের আশ^াস ব্যক্ত করেন ।

প্রতিনিধিদল তাদের জীবনমান উন্নয়নসহ পেশাগত মানোন্নয়নে প্রাতিষ্ঠানিকভাবে সহযোগিতা প্রদানের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন ইলেকট্রনিক্স মিডিয়ার বৃদ্ধির সাথে সাথে পেশাগত চিত্রসাংবাদিকদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে । কিন্তু চিত্রগ্রাহক ও চিত্রসাংবাদিকতার সাথে সংশ্লিষ্টদের জন্য উপযুক্ত প্রশিক্ষণের পর্যাপ্ত সুযোগ না থাকায় এ পেশার উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে ।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি দেলোয়ার হোসেন , সহ-সাধারণ সম্পাদক মেহেদী হাসান , রাশেল মাহমুদ , অর্থসম্পাদক সাইদ হায়দার , সহ অর্থসম্পাদক কৃষ্ণ দে আকাশ এবং সহ দপ্তর সম্পাদক নুসরাত জাহান শান্তা উপস্থিত ছিলেন ।