পদ্মাপারে ‘ও রিয়া ও রিয়া’!

104

যুগবার্তা ডেস্কঃ ফের বাংলাদেশের ছবিতে দেখা যাবে রিয়া সেনকে। এত দিন হিন্দি-বাংলা-তামিল ছবির পর্দায় সমান তালে দেখা গিয়েছে তাঁকে। এ বার নিজের গণ্ডি ছাড়িয়ে ওপার বাংলার পর্দাতেও নিয়মিত আসতে চান রিয়া। আগামী ফেব্রুয়ারিতে তাঁকে দেখা যাবে ‘হিরো ৪২০’ ছবিতে।
বাংলাদেশি ফিল্মে অভিনয় করাটা তাঁর কাছে নতুন কিছু নয়। স্কুলে পড়ার সময় প্রথম বার সে দেশের সিনেমায় মুখ দেখিয়েছিলেন তিনি। ‘মনে পড়ে তোমাকে’ কত জনের মনে আছে, তা বোধহয় রিয়া নিজেও জানেন না। তবে কেরিয়ারে সামান্য ব্রেকের পর টলিউডের পাশাপাশি বাংলাদেশি দর্শকদের জন্য কিছুটা সময় বের করবেন বলে আপাতত মনস্থির করেছেন রিয়া। মাঝে এত কালের তাঁকে বাংলাদেশি ফিল্মে দেখা যায়নি কেন? রিয়ার নিজের কথায়, “বেশ কয়েকটি ফিল্মের অফার পেলেও ভাল কিছু প্রজেক্ট হাতে পাইনি। তাই আর সে ভাবে ফিল্ম করা হয়ে উঠেনি।” তিনি জানিয়েছেন, বলিউড-টলিউ়়ডের পাশাপাশি দক্ষিণী ছবির কাজ নিয়ে মাঝে কিছু কাল ব্যস্ত ছিলেন। ফলে সব মিলিয়ে বাংলাদেশি ছবিতে কাজ করা আর হয়নি তাঁর। এর পর গঙ্গা-পদ্মা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল গড়িয়েছে। আপাতত টলিউডে বেশ কয়েকটি ফিল্মে কাজ করছেন রিয়া। এরই মাঝে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি ‘হিরো ৪২০’এ-র অফার আসে তাঁর কাছে। এতে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে হাত মিলিয়েছে কলকাতার এস কে মুভিজ। প্রযোজনার সঙ্গে সঙ্গে পরিচালনাতেই ভারত-বাংলাদেশ ছোঁয়া। ছবিটি যৌথ ভাবে পরিচালনা করেছেন বাংলাদেশের পরিচালক সৈকত নাসির এবং কলকাতার সুজিত মণ্ডল। চলতি মাসেই এ ছবির শুটিং শেষ হয়েছে। বাংলাদেশের নুসরত ফারিয়ার পাশাপাশি রিয়ার সঙ্গে রয়েছেন এ পার বাংলার ওম। টিভি সিরিয়ালে মুখ দেখিয়ে জনপ্রিয় হওয়া পর ইতিমধ্যেই ওমকে ‘অর্জুনে’র ভূমিকায় বড় পর্দায় দেখা গিয়েছে।
‘হিরো ৪২০’ একটি গানের কথাও হয়েছে রিয়ার নামে। ফিল্মের ট্রেলারের পাশাপাশি ‘ও রিয়া ও রিয়া’ গানটি ইতিমধ্যেই ফেসবুকে রিলিজ করা হয়েছে। রিয়া নিজেও এই ফিল্মটি নিয়ে খুব আশাবাদী। জানিয়েছেন, ওপার বাংলায় আরও কাজ করতে চান তিনি। তবে কি তিনি দু’বাংলার পর্দাতেই নিয়মিত মুখ হতে চান? রিয়া বলেন, “আরও কয়েকটি ফিল্মে কাজের কথাবার্তা চলছে। তার মধ্যে বাংলাদেশের কয়েকটি ফিল্মে কাজ করাটা প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।” আনন্দ বাজার