নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সাথে বৈঠক জাসদের

যুগবার্তা ডেস্কঃ সোমবার বিকালে বঙ্গভবনে নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে মহামান্য রাষ্ট্রপতির বৈঠক করেছেন জাসদের সাথে। বৈঠকে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, উপদেষ্টামন্ডলির সদস্য ডা. এম এ করিম, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি ইকবাল হোসেন খান, এড. হাবিবুর রহমান শওকত, এড. জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আখতার, নাদের চৌধুরী উপস্থিত ছিলেন।
নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে মহামান্য রাষ্ট্রপতির সাথে বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দলের প্রস্তাবনা দিয়েছেন। বৈঠক শেষে দলীয় কার্যালয় সাংবাদিকদের প্রেস ব্রিফিং একথা জানান।
প্রস্তাবনায় দলের পক্ষ থেকে বলেন, ২০১১ সালে নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তৎকালীন মহামান্য রাষ্ট্রপতির সমীপে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর পক্ষ থেকে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী সুনির্দিষ্ট আইন প্রণয়নের প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তৎকালীন পরিস্থিতিতে ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী সুনির্দিষ্ট আইন প্রণয়ন করা সম্ভব হয়নি। তবে তৎকালীন মহামান্য রাষ্ট্রপতির নির্দেশনা মোতাবেক একটি প্রজ্ঞাপনের মাধ্যমে একটি বাছাই কমিটি গঠন করা হয়েছিল। মহামান্য রাষ্ট্রপতির নির্দেশনা অনুযায়ী বাছাই কমিটি গঠন অবশ্যই একটি ইতিবাচক পদক্ষেপ ছিল। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনে করে, প্রজ্ঞাপনের মাধ্যমে বাছাই কমিটি গঠনের ইতিবাচক পদক্ষেপ হলেও সংবিধানের ১১৮ অনুচ্ছেদের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করা দেশের নির্বাচনী ব্যবস্থা সুদৃঢ় করবে।
এ সময় দলটি রাষ্ট্রপতির কাছে ৭ দফার একটি প্রস্তাবনা তুলে ধরেন।