Home রাজনীতি নিত্যপণ্য মূল্যে নিম্নবিত্তের নাভিশ্বাস: বাম মোর্চা

নিত্যপণ্য মূল্যে নিম্নবিত্তের নাভিশ্বাস: বাম মোর্চা

12

স্টাফ রিপোটার: নিত্যপণ্য মূল্যে নিম্নবিত্তের নাভিশ্বাস বলে দাবি করেছে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’র নেতৃবৃন্দ। তারা শনিবার ১০ ফেব্রুয়ারি বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এই দাবি করেন।
নেতৃবৃন্দ বলেন, দেশে জীবনযাত্রার ব্যয় বাড়লেও বেশিরভাগ মানুষের আয় সে অনুযায়ী বাড়েনি। শুধু ভোজ্যতেল ও চালই নয়, প্রতিদিন রান্নাঘরে যেসব উপকরণ প্রয়োজন হয়, তার সবকিছুরই দাম বেড়েছে। এই শীতে সময়ও আলু-পেয়াজ, শাক-সজবি থেকে শুরু করে প্রত্যকটি জিনিষের দাম আকাশচুম্বী।
ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’র সমন্বয়ক ও নয়া গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, গণমুক্তি ইউনিয়নের আহবায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম এর সদস্য সুশান্ত সিনহা প্রমুখ।
নেতৃবৃন্দ আরো বলেন, শাসকগোষ্ঠীর নতজানু পররাস্ট্র নীতির কারণে সীমান্তে প্রায় প্রতিদিন মানুষ হত্যা হচ্ছে এবং মিয়ারমার সীমান্তে অনুপ্রবেশ ঘটছে।
নেতৃবৃন্দ বলেন, দেশের মানুষের মতামতকে উপেক্ষা করে একতরফা ডামি নির্বাচন করে অবৈধ সরকার পরিচালনার করছে হাসিনা। সাম্রাজ্যবাদীদের সাথে গাঁটছড়া বেঁধে ধনীক শ্রেণীর স্বার্থ রক্ষায় মেগা প্রকল্প করে মেগা লুটপাটের স্বর্গরাজ্যে রূপান্ত করেছে।
নেতৃবৃন্দ, দেশবাসীকে ঐক্য বন্ধ হয়ে আওয়ামী ফ্যাসীবাদী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।