নিজ এলাকার উন্নয়নে স্মরণীয় হয়ে থাকবেন হাবিবুর রহমান মোল্লা

স্টাফ রিপোর্টার : ঢাকা-৫ নির্বাচনী এলাকার উন্নয়নে স্মরণীয় হয়ে থাকবেন হাবিবুর রহমান মোল্লা এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি।গতকাল শনিবার সকাল ১১ টায় রাজধানীর ৬৪ নং ওয়ার্ড কোনাপাড়া কনকড মাঠে ‘প্রয়াত হাবিবুর রহমান মোল্লা দ্বিতীয় মৃত্যুবার্ষিক’ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। এর আগে দোয়া ও মিলাদ মাহফিলে কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাহমুদুর রহমান।
কামরুল ইসলাম বলেন, হাবিবুর রহমান মোল্লা শ্রমিক লীগের রাজনীতির করতেন। তিনি শেখ হাসিনার ও আওয়ামী লীগের একজন আর্দশবান, বিশ্বস্থ কর্মী হিসেবে পরিচিত ছিলেন। তিনি বলেন, ঢাকা-৫ আসনের প্রয়াত এই এমপি নিজ নির্বাচনী এলাকার প্রতিটি ঘরে ঘরে আওয়ামী লীগের কর্মী তৈরি করেছেন। একইসাথে সেইসব (কর্মীদের) পরিবারের সার্বোক্ষনিক খোঁজ-খবর রাখতেন। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখেছেন। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় তাদের রোষানলে পড়ে দীর্ঘ সময় জেল খেটেছেন তিনি। কিন্তু কখনোই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে আপোষ করেননি। হাবিবুর রহমান মোল্লা মরে যাননি, তিনি তার কর্মের মাধ্যমে এখনো বেঁচে আছেন ঢাকা-৫ নির্বাচনী এলাকার প্রতিটি মানুষের মাঝে। রাজনীতিতে কর্মী তৈরি এবং এলাকার উন্নয়নে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে’ যোগ করেন কামরুল ইসলাম।
ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু বলেন, প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা একজন সৎ-আর্দশবান ও অত্যান্ত সৎজন মানুষ ছিলেন। এই এলাকার উন্নয়নে তিনি অনেক অবদান রেখে গেছেন। বর্তমান এমপি হিসেবে আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। তিনি বলেন, আমার সংসদীয় আসনে হাবিবুর রহমান মোল্লার অসমাপ্ত কাজ সম্পন্ন করার চেষ্টা করছি। ইতিমধ্যে অনেকগুলো কাজ সম্পন্ন করেছি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আপনারা আমার নেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন, শেখ হাসিনা ভালো থাকলে দেশের উন্নয়ন হবে এবং দেশ ভালো থাকবে। শেখ হাসিনা ভালো থাকলে আমরা ভালো থাকব।
দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযাদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো: হুমায়ন কবির, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মহিউদ্দিন মহি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ, কার্যনির্বাহী কমিটির সদস্য শফিকুল ইসলাম দিলু, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার ও এইচ এম বদিউজ্জামন সোহাগ, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম মাসুদ ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা মহানগর দক্ষিন সেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার ছোট ভাই বীরমুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মোল্লা বাবুল ও ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আবুল কালাম অনু, ৬৮ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্ত, ৬৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেল, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভুঁইয়াসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ,কৃষক লীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ।